দুঃস্থ মানুষদের কম্বল বিতরণে অভাবনীয় উদ্যোগে সামিল বাগনানের আইনজীবী -

রুপম দাস, বাগনান(হাওড়া) ঃ পেশায় আইনজীবী হয়েও মানুষের পাশে থেকে সমাজসেবা করার শপথ নিয়েছিলেন তিনি। লকডাউনের একদম প্রথম থেকেই এই স্বপ্নকে বাস্তবায়িত করার উদ্যোগ নিয়েছিলেন বাগনানের বিশিষ্ট আইনজীবী কৌশিক বসু। এই কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাঁর বন্ধু ও বিশিষ্ট সমাজসেবী অনির্বাণ সামন্ত। 

সম্প্রতি(৩ রা জানুয়ারি রবিবার) এই কনকনে ঠান্ডার সময় বাগানানে প্রায় 75 জন দুস্থ মানুষকে একটি করে কম্বল, গামছা ও মাস্ক বিতরণ করে অভিনবত্বের নজির গড়েন তিনি। লকডাউন এর একদম প্রথম থেকেই  দুঃস্থ মানুষদের বাড়ি বাড়ি গিয়ে তাদের মধ্যে খাদ্য সামগ্রী ও ত্রাণ বিতরণ ছাড়াও বিগত দুর্গাপূজোয় ও কালী পুজোয় কৌশিক বাবু ও অনির্বাণ বাবু দুজনে মিলে বাগনান স্টেশন  রোডে দাঁড়িয়ে থেকে পথ চলতি মানুষদের মধ্যে মাস্ক এর গুরুত্ব ও প্রয়োজনীয়তা বোঝাবার চেষ্টা করেন এবং প্রায় দুই হাজারের মতো মাস্ক সাধারণ মানুষের মধ্যে বিতরণ করে এক প্রশংসনীয় উদ্যোগে সামিল হন।
অনির্বাণ বাবু বলেন কৌশিক বাবু একজন আইনজীবী হয়েও লোক চক্ষুর অন্তরালে থেকে এবং ব্যক্তিগত উদ্যোগে সমাজসেবা করতে বরাবরই ভালোবাসেন। ভবিষ্যতেও তাঁদের এই ধরণের  সময়োপযোগী সমাজসেবা মূলক  আরো কাজ করার পরিকল্পনা রয়েছে বলেও তিনি জানান।একজন আইনজীবী হিসাবে কৌশিক বাবুর এই অভাবনীয়  উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন বাগনানবাসী।



AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com