আল মাদ্রাসাতুল আজাহারীয়ার শুভ উদ্বোধন। দেগঙ্গা




উত্তর 24 পরগনা দেগঙ্গা গোসাইপুর গ্রামের গাংনিয়া আল- মাদ্রাসাতুল আজহারীয়ার শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 



উক্ত অনুষ্ঠানে শিক্ষক আতিয়ার রহমানের আমন্ত্রণে উপস্থিত হয়ে "বর্তমান পরিস্থতিতে মুসলিমদের অবস্থা" সম্পর্কিত বিষয়ে বক্তব্য রাখেন পশ্চিমবঙ্গ আহলে হাদিসের রাজ্য সম্পাদক আলমগীর সরদার। "আধুনিক সভ্যতা ও ইসলামি সভ্যতা" বিষয়ে বক্তব্য রাখেন, পশ্চিমবঙ্গ মাদ্রাসা ছাত্র ইউনিয়নের প্রাক্তন রাজ্য সম্পাদক ও শিক্ষক শহিদুল ইসলাম, মাদ্রাসা শিক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্ব সম্পর্কিত বিষয়ে আলোচনা করেন, সিরাত সোশ্যাল ওয়েলফেয়ার এন্ড এডুকেশনাল ট্রাস্টের রাজ্য সম্পাদক ও বিশিষ্ট শিক্ষক আবু সিদ্দিক খান, এছাড়া প্রতিষ্ঠানের সার্বিক কল্যান কামনা করে বক্তব্য রাখেন, মাদ্রাসা শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতির জেলা সম্পাদক আতিয়ার রহমান, বিশিষ্ট সাংবাদিক আলী আকবর, স্থানীয় ইমাম  সায়খ বাবর মিদ্দা,  আতিকুর রহমান,  শিক্ষক কবিউল ইসলাম, সাংবাদিক এহসানুল হক, ডাক্তার আব্দুল মোস্তাকিম,সরিফুল ইসলাম প্রমুখ।



গাংনিয়া ঈদগা ময়দানের পাশেই মাদ্রাসার সম্পাদক মোঃ আসগার আলি, বিনামূল্যে মাদ্রাসা তৈরীর জন্য দুই বিঘা জমি দান করেন।  মাদ্রাসার সভাপতি জামান মোস্তাফিজুর রহমান বলেন, এই মাদ্রাসায় আধুনিক শিক্ষার পাশাপাশি ইসলামিক শিক্ষা দেওয়া হবে। মাদ্রাসার হিসাব রক্ষক কাজী আবুল কালাম বলেন, মামাদ্রার পৃথক ক্যাম্পাস তৈরি করা হচ্ছে ছেলে মেয়েদের উদ্দেশ্যে এই মাদ্রাসা থেকে বেরিয়ে ছাত্রছাত্রীরা সমাজের মুখ উজ্জ্বল করবে ইনশাআল্লাহ । 



মাদ্রাসার কোষাধ্যক্ষ মোঃ আলাউদ্দিন বলেন, এই মাদ্রাসায় হাফেজ মাওলানার পাশাপাশি ডাক্তার ইঞ্জিনিয়ার তৈরি হবে। এই মাদ্রাসার বিল্ডিং নির্মাণের জন্য গ্রামবাসী তথা মাদ্রাসার শুভাকাঙ্ক্ষী সকলের কাছে আন্তরিক ও আর্থিক সহযোগিতা কামনা করে কমিটির সকলে।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com