রক্তদান শিবির ' মানবিক বন্ধনে এ যেন এক মহোৎসব




অতসী দাস,শ্যামপুর,হাওড়া,





 ঘোষণা ছিল স্বেচ্ছায় রক্তদান শিবির, বিনাব্যায়ে চক্ষু পরীক্ষা শিবির ও দুঃস্থ ব্যক্তিদের শীত বস্ত্র বিতরণ ।
 ...সকাল থেকেই খুশির আবহ। এ যেন এক উৎসব । কনকনে শীত অগ্রাহ্য করে বাড়ির 'বৌ-মেয়েরা ' লাইনে দাঁড়িয়ে । সবাই রক্ত দানের পুণ্য লাভ করতে চান । হলোও তাই।কলকাতা মেডিক্যাল কলেজের তত্বাবধানে তিনশো জন মানুষ রক্ত দান করলেন, যার মধ্যে দুশো জনেরও বেশী মহিলা ।



প্রত্যেকের মুখে গর্বের হাসি,হাতে উপহার পাওয়া একটি চারা গাছ ।
গুজারপুর শিবগঞ্জ বিশালাক্ষী হাই স্কুল প্রাঙ্গনে সারাটা দিন ধরেই চললো এই উৎসব । বিনাব্যায়ে চোখ পরীক্ষা করিয়েছেন দেড় শতাধিক মানুষ । দু'হাজার দুঃস্থ মানুষ  শীত বস্ত্রের  সঙ্গে একটি কেক পেয়ে বেজায় খুশি । দেড়শো জন প্রতিবন্ধী ভাই বোনেরা পেয়েছেন একটি করে কম্বল ।



শ্যামপুর এক ব্লকের মোল্লাহাট- প্রগতি সেল্ফ হেল্প গ্রুপ আয়োজিত এই অনুষ্ঠানের শুভ সুচনা করেন ,শ্যামপুরের বিধায়ক কালীপদ মণ্ডল । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উলুবেড়িয়া দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক পুলক রায়,শিক্ষাব্রতি অমিয় দাস ,শান্তি রঞ্জন মাইতি, কৃষ্ণেন্দু পুরকাইত, নীতা সিং, শৈলেন্দ্র নাথ সামন্ত প্রমুখ ব্যাক্তিবর্গ। 



গ্রুপের দলনেতা গৌতম পুরকাইতের মুখে চওড়া হাসি,জানালেন আমাদের প্রগতি সেল্ফ হেল্প গ্রুপের উদ্যোগে মানুষের মুখে হাসি ফুটেছে, এতেই আমরা সবাই গর্বিত ।

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com