কৃষক আন্দোলনের শহীদদের স্মরণে,

 



সারা দেশজুড়ে SUCI(Communist) দলের কৃষক সংগঠন AIKKMS এর পক্ষ থেকে পালন করা হলো দিল্লীর চলমান কৃষক আন্দোলনে  যাঁরা শহীদের মৃত্যু বরণ করেছেন তাদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি দিবস।একইভাবে জেলার সিউড়ী, রামপুরহাট,বোলপুর, পুরন্দরপুর,হাঁসন,মাড়গ্রাম, বিষ্ণুপুর,মুরারই সহ বিভিন্ন গ্রামে ।



 অমিত মন্ডল ও বিউটি সাহা শ্যামবাটি রাস্তা দিয়ে যাওয়ার সময় পুলিশ তাদের আটকায়। রাস্তার পাশে একটা গলির মধ্যে এক ঘণ্টা আটকে রাখে। তারপর অমিত শাহের কনভয় পেরিয়ে গেলে দুইজন সিভিক ভলেন্টিয়ার তাদেরকে রুমে নিয়ে গিয়ে ছেড়ে দেয় ও বাড়ির বাইরে পাহারায় থাকে। এখনো পর্যন্ত তাদের আটক করে রাখা হয়েছে।


এই ঘটনার পরিপ্রেক্ষিতে এস ইউ সি আইয়ের বক্তব্য:

শান্তিপূর্ণ এবং গণতান্ত্রিক উপায়ে আমরা আমাদের বক্তব্য বিশেষতঃ মনীষী রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি অমর্যাদাকর বক্তব্য এবং আচরণ প্রকাশ করার প্রতিবাদ করছিলাম। এর সাথে কেন্দ্রের কালা কৃষি আইন-এর বিরুদ্ধেও সোচ্চার হয়েছিলাম। সেখানে পুলিশ আমাদের গৃহবন্দী করছে। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি। আমরা মনে করি সকলের মত প্রকাশের স্বাধীনতা আছে, কোনো অবস্থাতেই তার উপর হস্তক্ষেপ কাম‍্য নয়।অবিলম্বে নজরবন্দি বন্ধ করে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে দেওয়া হোক।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com