সার,চারাগাছ বিতরন,শ্যামপুর




আতমা'-র সহায়তায় , সব্জি ও ফলের গাছের প্রদর্শনী ক্ষেত্র তৈরীর উদ্যোগ শ্যামপুর দুই পঞ্চায়েত সমিতির উদ্যোগে, সব্জি ও ফলের চাষের প্রদর্শনী ক্ষেত্র তৈরীর জন্য তেরো জন মহিলা ও পুরুষ চাষীর হাতে সব্জি বীজ ও ফলের গাছের চারা তুলে দেওয়া হল । 



সংশ্লিষ্ট আধিকারিক ও কর্মাধ্যক্ষ জানান, আতমা-হাওড়ার আর্থিক সহায়তায়, দুহাজার কুড়ি- একুশ আর্থিক বর্ষে এই প্রদর্শনী ক্ষেত্র তৈরীর জন্য বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হবে চাষী ভাইদের ।আজ গ্রীষ্ম কালীন সব্জি করলা,ঢেঁড়শ,শশা,লঙ্কার বীজ এবং নারকেল, লেবু, জামরুল, পেয়ারা চারার সঙ্গে চাষের উপকরণ হিসাবে, ইউরিয়া, এন.পি.কে  দশ-ছাব্বিশ- ছাব্বিশ, জৈব সার ও কীটনাশক দেওয়া হয়েছে । এই প্রদর্শনী ক্ষেত্র দেখে অন্যান্য  চাষীরা উৎসাহিত হবেন।পরবর্তীতে বহু চাষী এই প্রকল্পের আওতায় আসবেন বলে জানান আধিকারিক । শ্যামপুর-২ ব্লকের ADO অফিসের "আত্মা প্রকল্প"- শব্জী বীজ, সার ও ফলের চারা গাছ বিতরণ। 



উপস্থিত ছিলেন শ্যামপুর-২ ADA  অফিসার বিশ্বজিত বাসু ও  অন্যান্য সহকর্মীবৃন্দ ও কৃষি কর্মাধ্যক্ষ বন্দনা দাস, আত্মা চ্যায়রম্যান শিবপ্রসাদ বেরা, মৎস ও প্রাণীসম্পদ কর্মাধ্যক্ষ সোমনাথ গরাই প্রমুখ। ১৩জন চাষিকে এই সুবিধা দেওয়া হয়।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com