বনধ সফল,বাগনান



বিজেপি সরকারের কৃষি ও কৃষক ধ্বংসকারী এবং কালা বিদ্যুৎ আইন'২০ বাতিলের দাবিতে গত ২৬শে নভেম্বর থেকে ভারতবর্ষের লক্ষ লক্ষ কৃষক দিল্লির রাজপথে আন্দোলনে সামিল হয়েছেন। 



এই 'দিল্লি অভিযানের' পথে লাঠি, টিয়ার গ্যাস ও জলকামান দিয়েও দিল্লির হাড় কাঁপানো ঠান্ডায় কৃষকদের আন্দোলন থেকে বিচ্যুত করা যায়নি। তাদের দৃঢ়তার কাছে হার মেনে কেন্দ্রীয় সরকার অনড় অবস্থান থেকে পিছু হটে কৃষকদের সাথে আলোচনায় বসতে বাধ্য হয়। কিন্তু সে আলোচনাতেও কোন সমাধান সূত্র না মেলায় AIKKMS সহ 'সংযুক্ত কৃষক মঞ্চের' পক্ষ থেকে অবস্থান মঞ্চ থেকেই ৮ই ডিসেম্বর সারাভারত সাধারণ ধর্মঘটের আহ্বান জানান হয়। 



এই ধর্মঘটকে পূর্ণ সমর্থন জানিয়ে আজ দেশের সর্বত্র পিকেটিংসহ বিক্ষোভ মিছিল করে এসইউসিআই (কমিউনিস্ট) দলের কৃষক সংগঠন এ আই কে কে এম এস, শ্রমিক সংগঠন এ আই ইউ টি ইউ সি । এরই ধারাবাহিকতায়  ধর্মঘটের দিন বাগনান, শ্যামপুর, উলুবেড়িয়া সহ হাওড়া জেলার বিভিন্ন প্রান্তে সকালে শান্তিপূর্ণ মিছিল বের হয়। প্রসঙ্গত উল্লেখ্য বাগনান সহ জেলায় সর্বত্রই  ধর্মঘট ছিল সর্বাত্মক। প্রায় সমস্ত দোকানপাট ছিল বন্ধ, অনেক দোকানদার সকালে দোকান খুলতে এলেও মিছিলের আহ্বান শুনে , ঝাঁপ নামিয়ে ফিরে যান । বাস সহ ছোট যানবাহন রাস্তায় নামেনি বললেই চলে। আজকের  ধর্মঘট অবিলম্বে কৃষি ও কৃষক ধ্বংসকারী বিল প্রত্যাহারের দাবি জানায়।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com