আমডাঙ্গায় রক্তদান শিবির ও ইসলামি সংস্কৃতি অনুষ্ঠান




 আমডাঙ্গা বইছগাছিয়া বাজারে, নবউদয় সংঘ ও আমরা আনবো পরিবর্তন অর্গানাইজেশনের যৌথ উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির ও ইসলামি সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  সংগঠনের সম্পাদক জয়নাল হালদার বলেন, আমরা প্রতিবছর শহিদ কুদ্দুস গানি, আব্দুস সাত্তার, নাসির হালদারের স্মৃতিতে এই রক্তদান শিবির ও বস্ত্রদান করে থাকি। আজ ৬৫ জন রক্তদান করেন। লকডাউনে শতাধিক অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছিল আজ শতাধিক অসহায় মানুষকে বস্ত্র দেওয়া হয়। অনুষ্ঠানে  ধর্মীয় শিক্ষা ও আধুনিক শিক্ষার গুরুত্ব বিষয়ে আলোচনা করেন সিরাত সোশ্যাল ওয়েলফেয়ার অ্যান্ড এডুকেশনাল ট্রাস্টের রাজ্য সম্পাদক ও বড়গাছিয়া আদর্শ হাই মাদ্রাসার শিক্ষক আবু সিদ্দিক খান বলেন, সমাজকে মূল স্রোতে ফিরাতে এবং পরিবর্তন আনতে দরকার সুশিক্ষা তথা কোয়ালিটি এডুকেশন।     গুণগত মানের শিক্ষা থাকলে নিশ্চিতভাবে দেশ ও সমাজ বদলাবে। দেশের অবস্থা খুবই ভয়ংকর। আগামী প্রজন্ম বোধহয় অন্ধকারের দিকে অগ্রসর হচ্ছে। তাই সবকিছু মোকাবিলা করতে আমাদের সন্তানদের স্কুল, কলেজ, ইউনিভার্সিটিমুখি করতে হবে, পড়াশোনার বিকল্প নেই। আমাদের সন্তান্দের ধর্মীয় শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষার মোড়কে ঢাকতে হবে৷ আমাদের দেশের সরকারি  সর্বচ্চ আসন তথা আই পি এস, আই এ এস, ডি এম, ডি আই, বিডিও, এসডিও অফিসারের জায়গা দখল করার জন্য সই লেভেলের যোগ্যতা অর্জন করতে হবে। প্রতিভা কেউ চেপে রাখতে পারে না।  ২২ বছরের আনসার আহমেদ, আব্দুল করিম, আফজাল হোসেন  তার উজ্জল দৃষ্টান্ত। সন্তানদের বেশি বেশি করে উৎসাহ বাড়াতে হবে। 
এছাড়া বক্তব্য রাখেন ওয়াকফ বোর্ড মনোনীত উত্তর ২৪ পরগনা জেলার ইমাম কো-অর্ডিনেটর পীরজাদা মাওলানা হাসানুজ্জামান সাহেব শহিদদের শ্রদ্ধা নিবেদন করে বলেন, আমরা শহিদ হাফেজ মীর নিসার আলি উরফে তিতুমীর কথা ভুলে গিয়েছি। ইতিহাসের পাতা থেকে উঠে গেলেও আমাদের হৃদয় থেকে উঠে যায়নি। গত ১৯ মে তাঁর অফাত দিবস উপলক্ষে আলোচনা সভা হলো। তাই আজ এই শহিদদের উদ্দেশ্যে এই স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠান প্রশংসনীয়। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাজী গিয়াসউদ্দিন, কবির হালদার, ইদ্রিস আলি, সেখ আজহারউদ্দীন সেখ আফ্রিদি, মহঃ সেলিম প্রমুখ।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com