গেঞ্জি কারখানার দূষণের বিরুদ্ধে পথ অবরোধ,আমতা






গ্রামীণ হাওড়ার আমতার পূর্ব গাজীপুর এলাকার একটি গেঞ্জি কারখানা থেকে দীর্ঘদিন ধরে দূষণ ছড়ানোর প্রতিবাদে পথ অবরোধ করলেন স্থানীয় মানুষ। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে কারখানা থেকে নিষ্কাশিত হচ্ছে দূষিত বর্জ্য। এই বর্জ্য কারখানা সংলগ্ন খালের জলের সাথে গিয়ে মিশছে। এর ব্যাপক প্রভাব পড়ছে খালসংলগ্ন জমিতে। একাধিকবার প্রশাসনের বিভিন্ন স্তরে জানিয়েও সুরাহা মেলেনি বলে তাঁদের অভিযোগ। তাই একপ্রকার বাধ্য হয়েই সোমবার দুপুরে পূর্ব গাজীপুরের পোলগোড়ায় গাছের গুঁড়ি ফেলে আমতা-বাগনান রোড অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। এর পাশাপাশি, স্থানীয় পুরুষ ও মহিলারা কারখানা গেটের সামনে হাতে প্লাকার্ড নিয়ে বিক্ষোভ দেখান। বেশ কিছুক্ষণ চলে অবরোধ। 



কৃষকদের অভিযোগ, খালের দূষিত জলের প্রভাবে নষ্ট হচ্ছে বীজতলা। তার সাথে নোংরা জলের জেরে এলাকা জুড়ে বাড়ছে মশার উপদ্রব। তাই ডেঙ্গুর আশঙ্কা থেকেই যাচ্ছে। তার সাথে এলাকাজুড়ে চরম দুর্গন্ধ। এর দ্রুত সমাধান চেয়েই এই অবরোধ। খবর পেয়ে ঘটনাস্থলে আসে আমতা থানার পুলিশ। অবরোধকারীদের বুঝিয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেওয়া হলে অবরোধ তোলা হয়।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com