দুয়ারে দুয়ারে সরকার,শ্যামপুর




গুরুত্বপূর্ণ দশটি পরিষেবামূলক প্রকল্পের পরিষেবা সরাসরি জনগণের দুয়ারে পৌঁছে দেওয়ার জন্য গ্রাম পঞ্চায়েত ভিত্তিক কর্মসূচী " দুয়ারে সরকার"। 
এই কর্মসূচির প্রথম পর্যায়ে ছিল ডিঙ্গাখোলা গ্রাম পঞ্চায়েত।
খাদ্যসাথী,স্বাস্থ্যসাথী,কাস্ট সার্টিফিকেট, শিক্ষাশ্রী, জয় জহর, তপসিলি  বন্ধু, কন্যাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী,এম জি এন আর ই জি এস, এই দশটি প্রকল্পের পরিষেবা সরাসরি উপভোক্তাগণের কাছে পৌঁছে দিতে সকাল এগারো টা থেকে চারটে পর্যন্ত, ডিঙ্গাখোলা গ্রাম পঞ্চায়েত কার্যালয়ের ঠিক পাশেই গুজারপুর শিবগঞ্জ বিশালাক্ষী হাই স্কুলে ক্যাম্প খোলা হয়। 
প্রতিটি প্রকল্পের দায়িত্ব প্রাপ্ত আধিকারিকরা ক্যাম্প থেকে সরাসরি সাধারণ মানুষ জনের সঙ্গে সংযোগ স্থাপন করেন ।
 আজকের  'সরকার দুয়ারে ' প্রকল্পে , স্বাস্থ্যসাথীর ক্যাম্পে ভিড় ছিল নজর কাড়া ।
ক্যাম্পগুলি থেকে আবেদন পত্র গ্রহণ, পরিস্থিতি যাচাই করন,আবেদন পত্রের হার্ডকপি গ্রহণ, তৈরী হওয়া শংসাপত্র বিতরণ, নতুন জব কার্ডের জন্য আবেদন পত্র গ্রহণ, তথ্য সংগ্রহ ও সচেতনতার প্রচার করা হয় ।
মাইক প্রচার ছাড়াও আজকের অনুষ্ঠানের প্রচার অঙ্গ ছিল সরকারি অনুমোদন পাওয়া লোকশিল্পীদের লোকগানের আসর।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিঙ্গাখোলা গ্রাম পঞ্চায়েতের প্রধান নিতা সিং,উপ-প্রধান শান্তি রঞ্জন মাইতি সহ সমস্ত গ্রাম পঞ্চায়েত সদস্য,  শ্যামপুর এক পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ কৃষ্ণেন্দু পুরকাইত, বিদ্যুৎ বিষয়ক কর্মাধ্যক্ষা মন্দিরা মণ্ডল ।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com