ডিজে বক্সের উপদ্রবের বিরুদ্ধে সভা,"ভয়েস অব শ্যামপুর"




দীপাবলির প্রাক্ লগ্নে "ভয়েস অফ শ্যামপুর " সংস্থার উদ্যোগে নাগরিক সভা দীপাবলি আসন্ন । ডি জে বক্স এর আস্ফালন আর শব্দ বাজির উপদ্রব  শুরু হল বলে! এমনিতেই এ সময়ে মানুষ দিশাহারা । দ্রব্যমূল্য আকাশ ছোঁয়া, হাতে কাজ নেই, শীত-গরমের লুকোচুরি খেলায়  মানুষের অসুস্থতা বাড়ছে, তার ওপর করোনার চোখরাঙানি। করোনাকালে যে কোন বাজিই  ভীষণ ক্ষতিকারক। তার ওপর শব্দ দানবের হানা জনজীবনকে বিপর্যস্ত করে দিতে পারে। করোনা আবহে কালীপুজোর প্রাক্কালে, ডি জে বক্স সম্পূর্ণ নিষিদ্ধ করা এবং যেকোনো ধরনের বাজির ব্যবহার নিষিদ্ধ করার আবেদন জানিয়ে, 'ভয়েস অফ শ্যামপুর ' সংস্থা শ্যামপুর বাজারে এক নাগরিক সভার আয়োজন করে । 



এই সভায় বিভিন্ন বক্তারা ,করোনার ভয়াবহতা, শব্দ দূষণ ও বায়ু দূষণের ভয়াবহতা নিয়ে বিশদ আলোচনা সহ সমাজ কিভাবে দুষণ মুক্ত হতে পারে তার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন । এই নাগরিক সভায় পৌরহিত্য করেন বিশিষ্ট সমাজসেবী খায়রুল বাশার । বিশিষ্ট বক্তাদের মধ্যে ছিলেন, ড. শরীফ হাসান, ড.অনুপ মাজী,কমলেশ কপাট,সুব্রত দলপতি, মহানন্দ রায়, শ্রীধর মণ্ডল, উত্তম রায়চৌধুরী, রামমোহন আদক, শৈবাল সানা, অশোক বিশ্বাস ও আরো অনেকে । অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন বৈশাখী দাস ও ঋতুপর্ণ পালংদার।সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী সৌমেন মাইতি ।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com