জগদ্ধাত্রী পুজোয় রক্ত দান শিবির,তাজপুর,আমতা




 হাওড়া জেলার আমতা থানার তাজপুর গ্রাম পঞ্চায়েতের তাজপুর স্কুল গোড়ায় , তাজপুর নেহরু স্মৃতি সংঘের উদ্যোগে প্রতিষ্ঠিত বেদিতে চল্লিশ ফুটের প্রতিমা দেবী জগদ্ধাত্রী পূজা উপলক্ষে সপ্তাহ ব্যাপী নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানান সংঘের প্রাণপুরুষ তপন পাল আমাদের প্রতিনিধিকে। যে ভাবে দেবী দুর্গার পূজিত হন ঠিক সেই ভাবে সনাতন ধর্মাবলম্বীদের সমাগমে মুখর হয়ে বর্তমানে নভেল করোনার সকল প্রকার বিধি নিষেধ মেনে ভক্তগন সমবেত হন।




 আজকে এক রক্ত দান শিবির অনুষ্ঠিত হয় প্রায় মহিলা ও পুরুষ মিলে পঞ্চাশ জন রক্ত দান করেন বলে জানা যায়। নভেল করোনার কারণে বিভিন্ন ধরনের অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয় কর্তৃপক্ষ এজন্য দুঃখ প্রকাশ করেন পাল। মেলা, ভিন্ন ভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষা, সচেতনতা মূলক প্রর্দশনী ও প্রতিযোগিতা এবছর আর করা সম্ভব হয়নি। দেবী জগদ্ধাত্রী ঠাকুর কে ক্রেনের সাহায্যে বেদীতে প্রতিস্থাপন ও বিসর্জন দেয়া হয়।দেশ বিদেশের বহু ভক্ত পূজানুষ্ঠানে নানা ভাবে অংশগ্রহণ করেন বলে জানা গেছে।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com