সর্বধর্ম সমন্বয় কমিটির পরিচালনায় ও উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের বিধায়ক ইদ্রিশ আলির উদ্যোগে বিশ্ব নবী দিবস উপলক্ষে সম্প্রীতির উপর এক বিশেষ আলোচনা সভা

উলুবেড়িয়া: হাওড়া জেলা সর্বধর্ম সমন্বয় কমিটির পরিচালনায় ও উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের বিধায়ক ইদ্রিশ আলির উদ্যোগে এবং সমাজসেবী মুক্তেশ দে, সেখ শাহিদের সহযোগিতায় বিশ্ব নবী দিবস উপলক্ষে সম্প্রীতির উপর এক বিশেষ আলোচনা সভা অনুষ্টিত হল। উলুবেড়িয়ার গরুহাটা পেট্রোল পাম্পের উল্টে দিকের মাঠে ।

এই অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত  ছিলেন বিধায়ক ইদ্রিশ আলী,  সিজবেড়িয়া মসজিদের পেশ ইমাম হজরত মুফতি মৌলানা হাফেজ ক্বারী নাসিমউদ্দিন কাসেমী ।  উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের বিধায়ক ইদ্রিশ আলি বলেন, পয়গম্বর হজরত মুহাম্মদ  (সাঃ )এর আদর্শ বানী চিরকালের প্রাসঙ্গিক ।ক্ষমা করা ছিল তাঁর মহাগুন ।বিধায়ক ইদ্রিশ আলি ফ্রান্সে পয়গম্বর হজরত মুহাম্মদ  (সাঃ ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা করেন ।

ফ্রান্সের প্রধানমন্ত্রী ম্যাক্রোঁর ভূমিকারও তীব্র সমালোচনা করেন ।তিনি সকলের কাছে আহ্বান জানান কোন ধর্ম বা মহাপুরুষকে ছোট করার চেষ্টা করবেন না । ধর্ম ঠিক মতো মানলে হিংসা, খুনোখুনি, দাঙ্গা কোনদিন হতে পারেনা ।বিধায়ক ইদ্রিশ আলি আরও বলেন, পশ্চিমবঙ্গ সাম্প্রদায়িক সম্প্রীতির মাটি এখানে সব সম্প্রদায়ের মানুষ একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে থাকে ।এখানে আমরা কাউকে অশান্তি করতে দেব না । পশ্চিমবঙ্গের ধর্ম নিরপেক্ষ মানুষরা শান্তি চান । তারা সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল ।কিন্তু বিজেপি ও আর এস এস গন্ডগোল করার চেষ্টা করে, কিন্তু তারা সফল হবে না ।

আজকের দিনে আমরা চাই শান্তি।, ধর্মে ধর্মে সমন্বয় প্রতিবেশীদের ভালোবাসা পয়গম্বর হজরত মুহাম্মদ  (সাঃ)এর আদশ'কে সম্মান করা সেই সঙ্গে সঙ্গে অন্য ধর্মের মনিষীদেরও সম্মান করা আমাদের সকলের কর্তব্য ।বিধায়ক ইদ্রিশ আলি আরও বলেন আজকের দিনে আমরা কামনা করি যাতে বিশ্ব থেকে করোনা বিলুপ্ত হয়।।

প্রধান বক্তার ভাষণে সিজবেড়িয়া মসজিদের পেশ ইমাম হজরত মুফতি মৌলানা হাফেজ ক্বারী নাসিম সাহেব, কোরান হাদিস এবং পয়গম্বর হজরত মুহাম্মদ  (সাঃ )এর বানী ও শিক্ষার ব্যাপারে বিশদডাবে ব্যাখ্যা করেন।তিনি বলেন ইসলাম শান্তির কথা বলে এবং প্রতিবেশীকে ভালোবাসার কথা বলে ।মৌলানা নাসিম সাহেব বলেন, নবী করিম  (সাঃ )শুধু মাত্র মুসলমানদের জন্য নবী ছিলেন না, তিনি সকলের নবী ছিলেন ।ইসলাম কোনদিন জোর করে ধর্মান্তকরনের শিক্ষা দেয় না ।ইসলাম ধর্ম সবসময়ই সন্ত্রাসবাদের বিরুদ্ধে ।
 অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মৌলানা কাসেম রসুলী, স্বামী পরমানন্দ মহারাজ।


0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com