গ্রামীণ চিকিৎসকদের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির,উলুবেড়িয়া




করোনা পরিস্থিতিতে  রাজ্যে  রক্তের অভাব পূরণে গ্রামীণ চিকিৎসক দের মানবিক প্রচেষ্টা। গ্রামীণ চিকিৎসক সংগঠন প্রোগ্রেসিভ রুরাল ফিজিশিয়ান ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-এর হাওড়া জেলা কমিটির উদ্যোগে আজ ২২শে নভেম্বর ২০২০ রবিবার উলুবেড়িয়া যদুরবেড়িয়ার "কিষাণ মাণ্ডি" তে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির। জেলার বিভিন্ন এলাকা থেকে -150-- জন সংগঠনের সদস্য এবং -100---জন উৎসাহী সাধারণ মানুষ উক্ত রক্তদান শিবিরে রক্তদান করেন। এ প্রসঙ্গে সংগঠনের জেলা সভাপতি কাজী মসিউর রহমান বলেন অতিমারি করোনা ভাইরাস সংক্রমণের সঙ্কটময় পরিস্থিতিতে গ্রামীণ চিকিৎসকরা  দৃঢ় সংকল্প হয়ে,  যেভাবে মানবিক ভাবনায় সাহসিকতার সঙ্গে লড়াই করে চলেছে। 



সেভাবেই রাজ্যে রক্তের আকাল মেটাতে গ্রামীণ চিকিৎসকদের সংগঠন প্রোগ্রেসিভ রুরাল ফিজিসিয়ান ওয়েলফেয়ার এ্যসোসিয়েশন এগিয়ে এসেছে। সংগঠনের রাজ্য সভাপতি মাননীয় শ্রী মনোজ চক্রবর্তী মহাশয়ের নির্দেশ মেনে সংগঠনের সদস্যরা নিজেদের বিপদের ঝুঁকি মাথায় নিয়েও  গ্রামবাংলার  খেটে খাওয়া কৃষিজীবী শ্রমজীবী সাধারণ  মানুষের স্বার্থে   চিকিৎসা  পরিষেবা দিয়ে চলেছে।     গ্রামবাংলার মানুষের পাশে থেকে প্রাথমিক চিকিৎসা পরিষেবা দিতে গিয়ে সংগঠনের দক্ষিণ চব্বিশ পরগণা জেলা সভাপতি বনমালী মণ্ডল সহ অন্যান্য জেলার বেশ কয়েকজন সদস্য গ্রামীণ চিকিৎসক মৃত্যু বরণ করেছেন। সংগঠনের হাওড়া জেলার কার্য্যকরী সভাপতি সেখ আলাউদ্দিন বলেন,যে কোভিড নাইন্টিন সংক্রমণের দুঃসময়ে আমাদের মতো গ্রামীণ চিকিৎসকরাই সাধারণ মানুষের মন থেকে আতঙ্ক দূর করে লড়াইয়ের সাহস যুগিয়েছে। দীর্ঘ লকডাউনে যেখানে প্রাইভেট ক্লিনিকে পাশ করা ডাক্তারবাবুরা সাধারণ মানুষের ধরা ছোঁয়ার বাইরে, সেখানে গ্রাম বাংলার গ্রামীণ চিকিৎসকরায় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে চিকিৎসা পরিষেবা দিয়ে পাশে থাকার আশ্বাস দিয়েছেন। সরকার, কোভিড কালে  করোনা যোদ্ধা হিসেবে যাঁরা প্রথম সারিতে রয়েছে, যেমন আশাকর্মী, বিভিন্ন স্বাস্থ্য কর্মী, সাফাই কর্মী, ডাক্তার, নার্স, পুলিশ এদের নিরাপত্তার  জন্য বিভিন্ন ভাবে সরকারি সহায়তার কথা ঘোষণা করেছেন, কিন্তু গ্রামীণ চিকিৎসকদের সরকার কোনোরকম সহায়তা করার কথা বলছেন না। অথচ সরকার ভালোভাবেই জানে গ্রাম বাংলার স্বাস্থ্য ব্যবস্থা কে ঠিক রাখার জন্য আমাদের মত গ্রামীণ চিকিৎসকদের উপস্থিতি কে অস্বীকার করা যাবে না।   তাই আমরা সংগঠনগত ভাবে সরকারের কাছে দাবী জানাচ্ছি গ্রামীণ চিকিৎসক দের করোনাযোদ্ধা হিসাবে স্বীকৃতি দিয়ে  উন্নত প্রশিক্ষণের মাধ্যমে স্বাস্থ্য পরিষেবায় লাগানো  হোক।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com