দু:স্থ দের সাহায্য, টিম QUIZING এর ,শ্যামপুর

মহালয়া এর মধ্য দিয়ে দেবীপক্ষের সূচনা হয়েছে, তাই  পুজো শুরু হতে আর কয়েকটা দিন বাকি । হ্যাঁ আমরা বাঙালি প্রাণের দুর্গা পুজোর কথা বলছি ।



দিন দিন  করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও বর্তমানে প্রতিদিন দেশের কয়েক লক্ষ মানুষ সুস্থ হয়ে উঠছেন । এই সংখ্যার ওপর ভিত্তি করে ই সমগ্র দেশবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলছে । যদিও করোনা আবহের মধ্যেই শহরতলি থেকে শুরু করে গ্রামীণ এলাকার পুজো উদ্যোক্তরা স্পষ্ট জানিয়েছেন প্রশাসনের সমস্ত নিয়ম মেনেই এবার বিগ বাজেটের না হলেও দুর্গা পুজো হবেই। 



তাই এই সময়ে সমস্ত মানুষ দুর্গা পুজো নিয়ে নতুন ছন্দে ফিরছে । সমাজের উচ্চবিত্ত থেকে শুরু করে মধ্যবিত্ত পরিবারের মানুষ একটু একটু করেই কেনাকাটা শুরু করে দিয়েছে । তারা  রীতিমতো ভীড় জমাতে শুরু করেছে শহরের বড় বড় শপিং মল সহ ছোট বড়ো  পোশাকের দোকান গুলিতে।
কিন্তু এই কঠিন পরিস্থিতিতে সমাজের দীন দরিদ্র , পরিস্থিতির স্বীকার হওয়া , অসহায় মানুষদের কথা ভেবে, তাদের পাশে দাঁড়িয়েছি আমরা  টিম QUIZING । আমরা সম্পূর্ণ নিজেদের কিছু জমানো অর্থ দিয়ে এবং কিছু মানুষের সাহায্য নিয়ে , সম্পূর্ণ অরাজনৈতিক  ভাবে উদ্যোগী হয়েছি সেই সমস্ত মানুষদের হাতে বেশ কিছু নতুন জামা কাপড় তুলে দিতে । 

সেই লক্ষ্যেই আমরা গত 15 ই অক্টোবর অনন্তপুরের  নদী তীরবর্তী এলাকা থেকে আরম্ভ করে শশাটি , গোজলা মিরপাড়া ,ধর্মতলা গ্রামের বেশকিছু দিন দরিদ্র  মানুষদের হাতে জামা কাপড়  তুলে দিয়েছি। 
আমরা বেশকিছু মানুষের সহযোগিতায় এবং আমাদের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা মোট ১০০ টি পোশাক অসহায় মানুষদের হাতে তুলে দিয়েছি ।


শুধু তাই নয় এর সাথে সাথে আমরা ওই জামাকাপড়ের সাথে  সতর্কতামূলক কিছু মাক্স এবং কিছু শুকনো খাবার তুলে দিয়েছি ।
আমরা শুধু অনুষ্ঠান মঞ্চে সারাবছর অনুষ্ঠান পরিবেশন করি  এবং তার পাশাপাশি এই ধরনের সমাজসেবা মূলক কাজে যুক্ত থাকি ।



উৎসবের দিনগুলি সবাই আনন্দে কাটান, সবাই ভাল থাকুন ,সুস্থ থাকুন ।

0/Post a Comment/Comments