উত্তরপ্রদেশের ঘটনার প্রতিবাদে বাগনানে মহিলা তৃনমূল কংগ্রেসের মিছিল





রুপম দাস,হাওড়া:



উত্তরপ্রদেশের মনীষা সহ দলিত তপশিলি সম্প্রদায়ের মা-বোনেদের উপর পাশবিক অত্যাচারের বিরুদ্ধে রবিবার বাগনানে বাগনান কেন্দ্র তৃণমূল মহিলা কংগ্রেসের পক্ষ থেকে এক প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। তৃণমূলের বাগনান কেন্দ্র মহিলা কংগ্রেসের সভানেত্রী অন্তরা সাহার নেতৃত্বে বিশাল এই মিছিলটির অনুষ্ঠিত হয়।



 মিছিলের পুরোভাগে অন্যান্যদের মধ্যে ছিলেন বাগনান-১ পঞ্চায়েত সমিতির সভাপতি পঞ্চানন দাস, সহ-সভাপতি নয়ন হালদার, জনস্বাস্থ্যের কর্মাধ্যক্ষ সমীর সামন্ত, বন ও ভূমি দপ্তরের কর্মাধ্যক্ষ চন্দ্রনাথ বসু, বাগনান কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের সভাপতি মানস বসু প্রমুখ। অন্তরা সাহা জানান সোশ্যাল মিডিয়ায় উত্তরপ্রদেশের এই নারকীয় ঘটনার কথা প্রচার হতে বাংলার মানুষ শিউরে ওঠেন। উত্তরপ্রদেশের মা-বোনেরা কি অবস্থায় রয়েছেন তা ভাবতেই গায়ে কাঁটা দিয়ে উঠছে। তিনি এই ঘটনার নিন্দা করতে গিয়ে উত্তরপ্রদেশের বিজেপি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে কঠোর সমালোচনা চালান। একই ঘটনার প্রতিবাদে এদিন সন্ধ্যায় বাগনানের রামচন্দ্রপুরে বাগনান-১ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ সমীর সামন্তর নেতৃত্বে এক বিশাল মোমবাতি মিছিলের আয়োজন করা হয়। 



মিছিলের পুরোভাগে এলাকার কয়েকশো মহিলা মোমবাতি হাতে নিয়ে উত্তরপ্রদেশের ঘটনার বিরুদ্ধে বিক্ষোভ জানাতে থাকেন। এই মিছিলে এলাকায় যথেষ্ট প্রভাব পড়ে। স্থানীয় মানুষজনও মহিলাদের সমর্থনে এগিয়ে আসেন। সমীরবাবু বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশ্বশ্রুত কন্যাশ্রী প্রকল্পকে নকল করে "বেটি বাঁচাও বেটি পড়াও" প্রকল্প চালু করেন। এখন দেখা যাচ্ছে বিজেপি নেতারা মহিলাদের উপর অত্যাচার চালাতে ব্যস্ত। তিনি তীব্র ভাষায় উত্তর প্রদেশের ঘটনার প্রতিবাদ জানান।

0/Post a Comment/Comments