হাত বাড়ালেই বন্ধু ও এসো বন্ধু র উদ্যোগে বকখালি তে আম্ফান দুর্গতদের ত্রাণ বিতরণ




বুধবার বেলা 11 টা নাগাদ বকখালি তে ত্রাণ তুলে দেয়া হলো আমফান ক্ষতিগ্রস্ত কয়েকটি পরিবারের হাতে। বকখালি তে একটি হোটেলে এদিন প্রায় 500 জন মানুষের হাতে ত্রাণ তুলে দেন হাত বাড়ালেই বন্ধু ও এসো বন্ধু নামের দুটি স্বেচ্ছাসেবী সংগঠন। যে সংগঠনের পুরো পুরো টিম সারেগামাপার পরিবার। এদিন তারা বকখালির লক্ষ্মীপুর গ্রামে কয়েকশো আম্পান দুর্গত মানুষদের জন্য ত্রাণ নিয়ে আসেন। ত্রাণ তুলে দেওয়া হয় ফ্রেজারগঞ্জ এলাকার অমরাবতী ও লক্ষীপুর গ্রামের কয়েকশো পরিবারের হাতে। 



শুধু ত্রাণ তুলে দেওয়া নয় তার পাশাপাশি স্বাস্থ্য পরিষেবা ও প্রায় 500 জন মানুষের খাবারের ব্যবস্থা করেন হাত বাড়ালেই বন্ধু এবং এসো বন্ধু নামের স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে। 2019 এর সারেগামাপা র গৌরব স্নিগ্ধা সুমন সহ পুরো টিম এদিন ছিলেন। তারা জানান পুজো হোক বা না হোক পুজোর আগে সুন্দরবনের মানুষের পাশে এসে কিছুটা হলেও সহযোগিতা করতে পারলাম। এতে অনেকটা ভালো লাগছে। এই সংগঠনের সম্পাদক প্রশান্ত হাজরা জানান আমরা ফ্রেজারগঞ্জ মৌশুনি এলাকার আম্ফান ক্ষতিগ্রস্ত মানুষদের সাধ্যমত এক মাসের রেশনের ব্যবস্থা করে দেবো এবং নোনা জল ঢুকে পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে এই এলাকাগুলোতে। তাই পরবর্তীতে এই এলাকাগুলিতে বেশ কয়েকটি টিউবওয়েল ও বসানোর চিন্তাভাবনা করেছি আমাদের এই এসো বন্ধু ও হাত বাড়ালেই বন্ধু সংগঠনের পক্ষ থেকে। সা রে গা মা পা খ্যাত সৌরভ অনন্যা, গুর্জিত লামা থেকে শুরু করে একাধিক শিল্পীরা পুজোর আগেই নতুন গানের অ্যালবামের জন্য আসে দক্ষিণ 24 পরগনা বকখালি তে আর সেখানেই এদিন আমফান বিধ্বস্ত এলাকায় ত্রান সামগ্রী সহ বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করলো এই সমস্ত নবাগতা শিল্পীরা ও হাত বাড়ালেই বন্ধু নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা। 



 মূলত দক্ষিন ২৪ পরগনার আমফান বিধ্বস্ত এলাকা বকখালি,ফ্রেজারগঞ্জ, মৌসুনি সহ একাধিক এলাকায় সাধারণ মানুষ আজ বড় অসহায়। সামনে পুজো তাই এই বিধ্বস্ত এলাকায় অসহায় মানুষদের মধ্যে নতুন জামা কাপড় তুলে দেওয়ার পাশাপাশি বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংস্থা হাত বাড়ালেই বন্ধু। শুধু তাই নয় আমফান বিধ্বস্ত এলাকায় জলের সমস্যা মেটাতে সংস্থার পক্ষ থেকে এলাকায় নলকূপ বসানোর কথাও জানান স্বেচ্ছাসেবী সংস্থার কর্মকর্তারা।



 এর সাথেও এলাকার মানুষদের জীবিকা নির্বাহের জন্য উদ্যোগ নেওয়া হবে হাত বাড়ালে বন্ধুর পক্ষ থেকে। আর এইভাবে এই সমস্ত মানুষদের পাশে দাঁড়িয়ে পুজোর আনন্দ কাটাতে চান এই সমস্ত নবাগত শিল্পীর
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com