গাইডলাইন মেনে করতে হবে পুজো জানালেন, জেলাশাসক



 রূপম দাস,হাওড়া: 


 হাওড়া গ্রামীণ জেলা এলাকাতেও অনলাইন ফর্ম ফিলাপের মধ্যে দিয়েই পুজো অনুমোতির আবেদন করতে হবে বলে শনিবার পুজো কমিটি গুলিকে নিয়ে ডাকা এক সমন্বয় সভা থেকে জানিয়ে দেওয়া হল। হাওড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে এদিন উলুবেড়িয়া রবীন্দ্রভবনে আয়োজিত এই সমন্বয় সভায় উপস্থিত ছিলেন হাওড়ার জেলাশাসক মুক্তা আর্য, গ্রামীণ জেলা পুলিশ সুপার সৌম্য রায়, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) রানা মুখোপাধ্যায়, দুই বিধায়ক পুলক রায় ও ইদ্রিস আলি, উলুবেড়িয়ার মহকুমা শাসক অরণ্য বন্দ্যোপাধ্যায়, উলুবেড়িয়া পুরসভার পুর প্রশাসক অভয় দাস প্রমুখ। 

এই সভা থেকে ক্লাবগুলির উদ্দেশ্যে পুজোর অনুমতির আবেদনের জন্য অনলাইন ফর্ম ফিলাপ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানানো হয়। একইসঙ্গে কমিটিগুলোকে খোলা মন্ডপ তৈরি, স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার, স্বাস্থ্যবিধি মেনে প্রতিমা দর্শন পদ্ধতি, স্বেচ্ছাসেবক নিয়োগ, সিঁদুর খেলায় নিয়ন্ত্রণ আনার বিষয়ে বলা হয়। একই সঙ্গে সামাজিক দূরত্ব বিধি ভঙ্গ হওয়ার আশঙ্কায় সমস্ত পুজো পুজো কমিটিকে কোনও রকম সাংস্কৃতিক অনুষ্ঠান না করার পরামর্শ দেওয়া হয়েছে। বিধায়ক পুলক রায় জানান আগে বহু প্রাচীন পুজোকে অনুমতি দেওয়া হতো না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে এবার অন্ততপক্ষে ১০ বছর পুজো করা কমিটিগুলিকেও পুজোর অনুমতি দেওয়া হবে। ফর্ম ফিলাপের সময় কোনওরকম অসুবিধা হলে পুজো কমিটি গুলিকে ৯৮৩০৫ ৬৬৭৮১ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।


AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com