হাওড়া জেলা পরিষদ "পথশ্রী" প্রকল্পে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে বড় ছোট রাস্তা সংস্কারের কাজ শুরু করল

 উলুবেড়িয়া ঃঃঃঃঃঃ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মাসখানেক আগে নির্দেশ দিয়েছিলেন পুজোর আগেই বিভিন্ন এলাকার রাস্তা সংস্কার করার কাজ করতে। সে কথা মাথায় রেখেই হাওড়া জেলা পরিষদ পথশ্রী প্রকল্প প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে ২৩০টি বড় ছোট রাস্তা সংস্কার করছে।

 এছাড়া গ্রাম পঞ্চায়েত সমিতির উদ্যোগে আরো প্রায় ৪০০ রাস্তা সংস্কারের কাজ করা হবে। সবমিলিয়ে ৬০০ এর বেশি রাস্তা সংস্কার করা হচ্ছে হাওড়ার গ্রামীণ এলাকায়। আজ বৃহস্পতিবার হাওড়া জেলা পরিষদের উদ্যোগে ছটি ব্লকের রাস্তা সংস্কারের কাজের উদ্বোধন করা হয়।

হাওড়া জেলা পরিষদ সূত্রে জানা গিয়েছে, হাওড়া জেলায় জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতির ও গ্রাম পঞ্চায়েতের অধীনে প্রচুর রাস্তা রয়েছে। এর মধ্যে বহু রাস্তার বেহাল দশা হয়েছে সংস্কারের অভাবে। রাস্তাগুলোর পিচের রাস্তা উঠে যাওয়া ছাড়াও খানাখন্দ তৈরি হয়েছে। এর ফলে সাধারণ মানুষ যাতায়াত করতে খুবই সমস্যায় পড়ছেন। সেই সমস্যা সমাধানে মমতা বন্দ্যোপাধ্যায় দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছিলেন জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি ও গ্রাম পঞ্চায়েত গুলোকে। 

তাই হাওড়া জেলা পরিষদ মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই বেশকিছু গুরুত্বপূর্ণ রাস্তা সংস্কারের উদ্যোগ নেয়। হাওড়া জেলা পরিষদের পূর্ত দফতরের কর্মাধ্যক্ষ সীতানাথ ঘোষ জানিয়েছেন, হাওড়া জেলা পরিষদের উদ্যোগে আমরা পথশ্রী প্রকল্পে মোট ২৩০টি রাস্তা সংস্কারের কাজ করছি। এর জন্য ব্যায় করা হচ্ছে প্রায় ৫০ কোটি টাকা। জেলার ১৪টি টি ব্লকের প্রত্যেকটি ব্লকেই রাস্তা সংস্কার করা হচ্ছে। আগামী নভেম্বরের মধ্যেই এইসব কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে। 

আজ বৃহস্পতিবার উদয়নারায়নপুর, আমতা ১, উলুবেড়িয়া ২, পাঁচলা, ডোমজুড় ও উলুবেড়িয়া ১ ব্লকে রাস্তা সংস্কারের উদ্বোধন করা হয়েছে। বাকি রাস্তা এবং পঞ্চায়েত সমিতি ও গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে যে রাস্তাগুলোর সংস্কার করার কথা, সেই সব রাস্তার কাজও খুব শীঘ্রই শুরু হবে বলে সীতানাথবাবু জানান।






0/Post a Comment/Comments