বিদ্যাসাগরের জন্মদিবসে CAMELIA সংস্থার উদ্যোগে প্রতিবন্ধী শিশুদের জন্য মূকাভিনয় ও নাটক কর্মশা




  বিদ্যাসাগরের জন্মদিবসে বহরমপুরের CULTURAL AND MULTI EDUCATION LINK IN ACTION (CAMELIA) সংস্থা মুর্শিদাবাদ জেলার ভরতপুর কনিজা হ্যান্ডিক্যাপ স্কুলে নাটক ও মূকাভিনয় কর্মশালার আয়োজন করেছিলো।‌ প্রায় ১৭ জন বিভিন্ন ধরনের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করে খুব আনন্দ পেয়েছে। 



কর্মশালাটির আয়োজনে সহযোগিতা করেছে নিউ দিল্লীর SANGEET NATAK AKADEMI। স্কুলের সেক্রেটারী তথা প্রধান শিক্ষক ইউসুফ নবীর আন্তরিক আমন্ত্রণে CAMELIA সংস্থার ডিরেক্টর ও বিশিষ্ট মূকাভিনয় ও নাটক শিল্পী তথা প্রশিক্ষক সুজিত কুমার দাস ঐ সকল শিশুদের আন্তরিক ভালোবাসা দিয়ে শিশুদের দারুন আনন্দ দিয়েছেন।



 সঙ্গে সহযোগী প্রশিক্ষক হিসাবে ছিল সুজিত কুমার দাস এর ছাত্র ছাত্রী যথাক্রমে সাগর চৌধুরী, ভাগীরথী চৌধুরী, নীলেশ বিশ্বাস, সাব্বির রহমান, পূজা সাহা। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাতা পিতাগণও উপস্থিত ছিলেন। এই ধরনের বিশেষ শিশুদের প্রতি সমাজের ইতিবাচক মনোভাব গড়ে তোলার বিষয়ে এবং মা বাবা দের হতাশা কে দূর করবার বিষয়ে সুজিতবাবু উৎসাহিত করেন। অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট গুণীজন উপস্থিত ছিলেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য ভরতপুরের বি.ডি.ও. অঞ্জন চৌধুরী, যুগ্ম বি.ডি.ও. উদয় নারায়ন দে, ভরতপুর থানার অফিসার ইনচার্জ রবি মালাকার প্রমুখ।



 স্কুলের সেক্রেটারী তথা প্রধান শিক্ষক ইউসুফ নবী জানান CAMELIA সংস্থার সুজিত কুমার দাস এর এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। আগামীদিনে  এই ধরনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজনে তারা যথেষ্টই অগ্রণী ভূমিকা পালন করবেন। বিদ্যাসাগরের জন্মদিবসে এই ধরনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজনে তারা অনুপ্রাণিত হয়েছেন বলে জানান।

0/Post a Comment/Comments