নিমতা ও নিউ বারাকপুরে করোনাযোদ্ধা পুলিশ কর্মীদের সম্মানিত করলেন রাজ্যের মন্ত্রী




অলোক আচার্য : 

 সারা রাজ্য জুড়ে অতিমারী সংকটে পুলিশ যেভাবে সক্রিয়তা ও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে, তার স্বীকৃতি দিতেই পালিত হল পুলিশ দিবস।পুলিশ কর্মীদের জন্য যে পুলিশ দিবসের ঘোষণা করা  হয়েছে তা এক অনন্য স্বীকৃতি। ডাক্তারদের পরেই যে ভাবে পুলিশ কর্মীরা করোনা আবহে তাদের দায়িত্ব সামলেছেন তাতে আমাদের রাজ্যে করোনা পরিস্হিতির সঙ্কট কাটছে। গত মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন ১লা সেপ্টেম্বর দিনটি পুলিশ দিবস হিসেবে পালন করতে। কিন্তু প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণের শোকে সেই অনুষ্ঠান স্থগিত রাখা হয়। মঙ্গলবার ৮ই সেপ্টেম্বর সেই অনুষ্ঠান সম্পন্ন হল। রাজ্যের বিভিন্ন থানায় পালিত হল পুলিশ দিবস।এদিন ব্যারাকপুর পুলিশ কমিশনার মনোজ ভার্মা নিজে করোনাযোদ্ধা পুলিস কর্মীদের মেডেল ও শংসাপত্র তুলে দেন।ব্যতিক্রম ছিল না ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অধীন নিমতা থানা ও নিউ বারাকপুর থানা। দুই থানার পুলিশদের হাতে সম্মাননা তুলে দিলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।নিমতা থানার পুলিশ দিবসের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিমতা থানার আইসি শিবেন্দু ঘোষ সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা, উত্তর দমদম পুরসভার মুখ্য  প্রশাসক সুবোধ চক্রবর্তী,প্রশাসক  মন্ডলীর সদস্য বিধান বিশ্বাস,রাজর্ষি বসু সহ অন্যান্য ব্যক্তিত্বরা। মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, সারা রাজ্যের বিভিন্ন থানার অনেক পুলিশরাই এই করোনা অতিমারীর দ্বারা আক্রান্ত হয়েছেন, নিউ বারাকপুর থানার পুলিশ আক্রান্ত হলেও  নিমতা থানার পুলিশরা কেউ আক্রান্ত হননি, কিন্তু করোনার ভয়ে কেউ পিছপা হননি।



 বরং সংঘবদ্ধ হয়ে একযোগে কাজ করে গিয়েছেন। নিমতা থানার পাশাপাশি তিনি উল্লেখ করেন নিউব্যারাকপুর থানার পুলিশদের কথা। উভয় থানার প্রশংসা করে তিনি জানান, পৌরসভার সাথে সহযোগিতা করে এই দুই থানাই করোনা পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে গিয়েছেন সবসময়।নিউ বারাকপুর থানার ওসি হিমাদ্রি ডোগরা সহ থানার সকল করোনা যোদ্ধাদের ফুলের স্তবক মিষ্টি দিয়ে সংবর্ধিত করেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। উপস্হিত ছিলেন নিউ বারাকপুর পুর সভার প্রশাসকমন্ডলীর সদস্য মিহির দে,প্রবীর সাহা,তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুমন দে সহ স্হানীয় যুব কর্মীরাও।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com