রাজ্য সরকারের অনুমতি পেলেই রেল চলাচল শুরু হবে শুধু সময়ের অপেক্ষা




মালদা: 

রাজ্য সরকারের অনুমতি পেলেই রেল চলাচল শুরু হবে শুধু সময়ের অপেক্ষা। ইতিমধ্যে মালদার উপর দিয়ে দুটি ট্রেন চলছে পদাতিক এক্সপ্রেস ও ব্রহ্মপুত্র মেল। আমরা রেল চলাচল শুরু করার জন্য প্রস্তুত রয়েছি রাজ্য সরকারের তরফ থেকে অনুমতি পেলেই আবার খুব শীঘ্রই আমরা রেল চলাচল শুরু করে দেব। সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথা জানালেন মালদা রেলওয়ে ডিভিশন এর ডিআরএম যতীন্দ্র কুমার। তিনি জানান রেল বোর্ডের চেয়ারম্যান কে রাজ্যের চিপ সেক্রেটারি আপাতত রেল চলাচল বন্ধ রাখার জন্য চিঠি লিখেছেন। সেই মত অবস্থায় রেল চলাচল এখন বন্ধ রয়েছে তবে আমাদের জেলাবাসীর তরফ থেকে প্রতিনিয়ত আমাদের কাছে রেল চলাচলের ক্ষেত্রে আবেদন আসছে। হাওড়া জামালপুর ইন্টারসিটি এক্সপ্রেস চালানোর জন্য রীতিমতো জেলাবাসী তরফ থেকে আবেদন আসছে কিন্তু যতক্ষণ না রাজ্য সরকারের কাছ থেকে অনুমতি প্রার্থী ততক্ষণ রেল চলাচল করা সম্ভব নয়।




করোনার প্রভাব মালদা রেলওয়ে ডিভিশন এর রেলের অর্থনীতিতে ব্যাপক ঘাটতি দেখা দিয়েছে। আপাতত গুডস ট্রেন গুলি চলাচল করছে। 24 ঘন্টা খোলা রয়েছে গুডস ট্রেন বুকিং। কিন্তু রেল প্যাসেঞ্জার ট্রেন না চলার ফলে রেলের 80% অর্থনীতিতে ঘাটতি দেখা দিয়েছে যেখানে প্রতিদিন রেল প্যাসেন্জার থেকে 34 লক্ষ টাকা রোজকার হতো। সেখানে এখন বর্তমানে রেল প্যাসেঞ্জার ট্রেন না চলার ক্ষেত্রে 3 লক্ষ 76 হাজার টাকা রোজগার হচ্ছে। তবে গুডস ট্রেন গুলি ক্ষেত্রে 5% রোজগার ঘাটতি দেখা দিচ্ছে।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com