রক্তদান শিবিরে এককাট্টা হিন্দু-মুসলিম, অনাথ শিশুরা পেল স্কলারশিপ ! দেখুন বিস্তারিত


 নিজস্ব সংবাদদাতা,হাওড়া: 

 করোনা মোকাবিলায় দেশ দেখেছে লকডাউন। তখন অত্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া নাগরিকদের ঘর ছাড়তেই নিষেধ করা হয়েছিল। লকডাউনের জেরে তীব্র সংকট তৈরি হয়েছে রক্তের। সংক্রমণ ছড়িয়ে পড়ার আতঙ্কে বন্ধ ছিল রক্তদান শিবির। ফলে ঘোরতর বিপাকে পড়েছেন নির্দিষ্ট সময় অন্তর রক্তের প্রয়োজন থাকা রোগীরা। সেই সংকট কিছুটা দূর করতে হাত সাহায্যের হাত বাড়াল স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া (এসআইও)। সংগঠনটির হাওড়া জেলা শাখার উদ্যোগে হল রক্তদান শিবির। উলুবেড়িয়ার সোসাইটি আপলিফমেন্ট সেন্টারে এই রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। 


 কর্মসূচিতে দূর-দূরান্ত থেকে হিন্দু-মুসলিম যুবক-যুবতী ও প্রবীণ নাগরিকেরা অংশগ্রহণ করেন। এসআইও হাওড়া জেলা শাখার সদস্য খালিদ মাহমুদ ও হাওড়া জেলা জামাআতের সহ-সভাপতি জুলফাক্কার মোল্লার রক্তদানের মধ্য দিয়েই কর্মসূচি শুরু হয়। এরপরে একের পর এক নারী-পুরুষ স্বেচ্ছায় রক্তদানে অংশ নেন। এদিনের রক্তদান কর্মসূচিতে উলুবেড়িয়ার বিভিন্ন অঞ্চল থেকে সকাল থেকেই জড়ো হতে থাকেন বহু মানুষ। কিন্ত প্রচুর সংখ্যক লোক সমাগমের কারণে ব্লাড ব্যাংকের কর্মকর্তারা মাঝপথে রক্ত নেওয়া বন্ধ করে দেয়। ফলে বহু মানুষ স্বেচ্ছায় এসে রক্ত দিতে না পেরে ভারাক্রান্ত মনে ফিরে যান। শেষপর্যন্ত প্রায় ১০০ জন মানুষ রক্তদান করেন। এদিন রক্তদান শিবিরের পাশাপাশি প্রায় ২০ জন অনাথ শিশুকে ৯ হাজার টাকা করে স্কলারশিপ প্রদান করে হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন। তাদের হাতে সহায়তা রাশি তুলে দেন জামাআতের দায়িত্বশীলগন। 

উল্লেখ্য, এদিনের রক্তদান শিবিরে ছাত্র সংগঠন এসআইওকে সহযোগিতা করে জামাআতে ইসলামি হিন্দ উলুবেড়িয়া শাখা ও উলুবেড়িয়া ব্লাড ব্যাঙ্কের কর্মীরা। উপস্থিত ছিলেন, উলুবেড়িয়া পূর্ব বিধানসভা কেন্দ্রের বিধায়ক ইদ্রিস আলী, এসআইও পশ্চিমবঙ্গের সেক্রেটারি ইমরান আলী, এসআইও হাওড়া জেলা শাখার সভাপতি আরিফুল ইসলাম, জামাআতে ইসলামি হিন্দ হাওড়া জেলা সভাপতি নূর আহমদ মোল্লা, জামাআতে ইসলামি হিন্দ দক্ষিণবঙ্গের সম্পাদিকা রেহানা সুলতানা প্রমুখ।


0/Post a Comment/Comments