হিজড়াদের উৎপাতে অতিষ্ঠ ,



মুর্শিদাবাদ জেলার জেলা শাসক, এস পি এবং বহরমপুর সদর মহুকুমা শাসকের কাছে সদ্যজাত সন্তান জন্মদাত্রী মা মানসী দাস হিজড়াদের জোর করে টাকা চাওয়া ও হুমকি দেবার জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণের আবেদন জানালেন। আবেদনের বয়ান টি এরকম----

মহাশয়,
 গত ৩ আগষ্ট ২০২০ তারিখ মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালে সিজার করে আমার পুত্রসন্তানের জন্ম হয়েছিলো। আজ ২ সেপ্টেম্বর ২০২০ তারিখ সকাল ১০ টায় পিংকি নামক হিজড়ার দলবল আমাদের বাড়ীতে এসে ছেলে নাচানোর জন্য ২১০০০ টাকা দাবী করে। আমরা দিতে অপারগ বলে জানালে তারা বিভিন্নভাবে বাজে কথা বলে। আমরা ৫০০ টাকা দিতে বলে পরবর্তী পর্যায়ে ১০০০ টাকা দেবার কথা বললে তারা রাজী হয় না এবং হুমকি দেয় এই বলে যে পরে আবার আসবে এবং টাকা যেমন করে হোক নেবে।
  আমাদের অর্থনৈতিক অবস্থা চরম সংকটপূর্ণ। আমার স্বামী সুজিত কুমার দাস পশ্চিমবঙ্গ সরকারের লোকপ্রসার প্রকল্পের অন্তর্ভুক্ত একজন লোকশিল্পী এবং শ্রম দপ্তরের অন্তর্ভুক্ত একজন অসংগঠিত শ্রমিকদের সাসপফাউ প্রকল্পের অন্তর্ভুক্ত একজন অসংগঠিত শ্রমিক। বর্তমানে আমার স্বামী কোনো কাজ নেই। কোভিভ-১৯ এর লকডাউনের জন্য গান বাজনার অনুষ্ঠান বন্ধ। শুধুমাত্র লোকশিল্পী ভাতা ১০০০ টাকা করে পশ্চিমবঙ্গ সরকারের কাছ থেকে পাচ্ছে। এছাড়া আমার স্বামী একজন সমাজসেবী ও মুর্শিদাবাদ জেলা শিশু আদালতের প্রাক্তন বিচারক সদস্য এবং CAMELIA নামে একটি 'এন জি ও' র সমাজসেবী সম্পাদক। ২০১১ সালে প্রতিবন্ধীদের কল্যাণের জন্য পশ্চিমবঙ্গ সরকারের স্বর্ণপদক পুরস্কার পেয়েছেন। আমার শ্বশুর অবসরপ্রাপ্ত সরকারি কর্মী, বয়স-৭৬। তিনি দুবার স্ট্রোকে আঘাত পেয়েছেন। হাইপ্রেশার রয়েছে। শাশুড়ীর বয়স-৭২। তিনি হাই সুগার ও প্রেসারের পেশেন্ট। আমার বড় মেয়ে ৭+ বয়স, সাড়াবছর অ্যাজমা অসুখে আক্রান্ত।
      এমতাবস্থায় উক্ত হিজড়ারা বাজে কথা বলে ও হুমকি দিয়ে আবার এসে জোর করে টাকা নেবো বলে চলে যাওয়ায় আমার শ্বশুর, শাশুড়ি ভীষণ অসুস্থ হয়ে পড়েন।
     অতএব মহাশয়, আপনার কাছে বিনীত প্রার্থনা উক্ত হিজড়াদের বিষয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করে জোর করে টাকা দাবী করার হাত থেকে আমাদের বাঁচান। তা না হলে আমাদের বাড়ীতে যে কোন সময় দূর্ঘটনা ঘটতে পারে কারণ আচমকা উক্ত হিজড়ারা আবার আমাদের বাড়ীতে হানা দেবে বলে শাসিয়ে গিয়েছে। দয়া করে ব্যবস্থা নিয়ে সুবিচার করুন। নমস্কার।
বিনীত,
মানসী দাস
গৃহবধূ ও CAMELIA  'এন জি ও' র সহ সম্পাদক।
তারিখ- ০২/০৯/২০২০
ঠিকানা:-  ক্যামেলিয়া অ্যাপার্টমেন্ট, ফ্ল্যাট নং-৪/৩, (পাঁচতলা), ৪৬, কে. পি. চট্টরাজ রোড, গোরাবাজার, বহরমপুর, মুর্শিদাবাদ- ৭৪২১০১ (বাগানপাড়া দূর্গা মন্দিরের সামনে ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বিল্ডিং এর সামনের ফ্ল্যাট)

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670