মেঠো বাতাসে গর্জে উঠল প্রতিবাদের সুর


 রুপম দাস,হাওড়া: 

 পশ্চিমবঙ্গ থেকে বিজেপিকে উৎখাত করার ডাক দিয়ে মেঠো প্রতিবাদ আন্দোলনে মুখর হলেন পশ্চিমবঙ্গ তৃণমূল কিষান ক্ষেতমজুর কংগ্রেস। এই উপলক্ষে বুধবার আমতার চন্দ্রপুরে সংগঠনের হাওড়া জেলা সভাপতি তথা আমতা-১ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ তপন চক্রবর্তীর নেতৃত্বে মেঠো প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এই দিন বাগনানের রামচন্দ্রপুরে বিধায়ক অরুণাভ সেনের নেতৃত্বে মেঠো প্রতিবাদ সভার আয়োজন করা হয়। উভয় সভার বক্তারা জানান কৃষকদের দুঃখ, দুর্দশা, যন্ত্রণা কেন্দ্র সরকারের কর্ণ গোচর হয় না।


 বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকার যেভাবে সার, কীটনাশক ও কৃষি যন্ত্রাংশের মূল্যবৃদ্ধি এবং কৃষি ক্ষেত্রে ভর্তুকি তুলে নেওয়ার চক্রান্তে মেতেছে তার প্রতিবাদে আগামী বছর বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে তৃতীয়বারের জন্য রাজ্যের ক্ষমতায় পুনর্বহাল করার আওয়াজ তোলেন। তপন চক্রবর্তী বলেন কৃষিক্ষেত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত ৯ বছরে যে উন্নয়নের নজির সৃষ্টি করেছেন স্বাধীনতার পর থেকে এর আগে কখনও তা দেখা যায়নি। তিনি বলেন আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস এই রাজ্যে ২২০ থেকে ২২৫ টি আসনে জয়ী হবে। এই আন্দোলনে উপস্থিত ছিলেন আমতা-১ পঞ্চায়েত সমিতির সভাপতি ধনঞ্জয় বাকুলি, কর্মাধ্যক্ষ সুশান্ত সাহা ও রসপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জয়ন্ত পোল্লে প্রমুখ। এদিন বাগনানের কাচারিপাড়ায় সংগঠনের বাগনান কেন্দ্র সভাপতি চন্দ্রনাথ বসুর উদ্যোগে মেঠো প্রতিবাদ আন্দোলন কর্মসূচি পালিত হয়।


0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com