বেহাল জলনীকাশির জন্য বিক্ষোপ এস ইউ সি আইর




পূর্ব মেদিনীপুর:সৌমেন সেন:-



আজ 2 রা সেপ্টেম্বর এস ইউ সি আই (কমিউনিস্ট) দলের এগরা লোকাল কমিটির পক্ষ থেকে এগরা 1 নম্বর ব্লক  অফিসে বিক্ষোভ ও ডেপুটেশন কর্মসূচি পালিত হয় । এই বৃষ্টির মরশুমে জল নিকাশী ব্যবস্থা সংস্কার না হওয়ার কারনে  দুবদা বেসিনের বিস্তীর্ণ এলাকা জলে প্লাবিত হয়ে যায় । যার কারণে কয়েক হাজার একর কৃষি জমির চাষ নষ্ট হয়ে যায়,   ফলে কৃষকদের কয়েক কোটি টাকার সম্পদ ক্ষতিগ্রস্ত হয় । এমতাবস্থায় এই দুবদা বেসিন এলাকার জল নিকাশী ব্যবস্থা সংস্কার করে স্থায়ী বন্যা নিয়ন্ত্রণ করার দাবীতে, সাননিহারী ছত্রি বাঁধ থেকে ছত্রি হাইস্কুল হয়ে বড় নিহারী পর্যন্ত মেরামত ও পাকা রাস্তা করার দাবিতে, আলংগিরি থেকে এগরা পর্যন্ত ব্যবর্তাবাঁধ রাস্তা মেরামত ও পাকা করার দাবিতে, গ্রামে গ্রামে জল নিকাশী ব্যবস্থা করার দাবিতে ও গ্রামীণ রাস্তাগুলি সংস্কার ও ঢালাই করার দাবিতে, পরিযায়ী শ্রমিকদের সারা বছরের কাজ অথবা বেকার ভাতা এবং রেশনে বিনা পয়সায় খাদ্য সামগ্রী দেওয়ার দাবিতে, পাড়ায় পাড়ায় মদের  প্রসার বন্ধের দাবি সহ নানান দাবিতে বিক্ষোভ ও ডেপুটেশন হয় । এই কর্মসূচি মিছিলের মধ্য দিয়ে শুরু হয় । মিছিলটি কুদি বিডিও অফিস থেকে শুরু হয়ে কুদি বাজারের মধ্য দিয়ে এসে বিডিও অফিসের গেটে সমাপ্ত হয় । এই বিক্ষোভ ডেপুটেশনে নেতৃত্ব দেন  এস ইউ সি আই (কমিউনিস্ট) দলের এগরা লোকাল কমিটির সম্পাদক কমরেড সনাতন গিরি । 



বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন এই এলাকার গণ আন্দোলনের নেতা, সারা ভারত কৃষক ক্ষেতমজুর  সংগঠনের জেলা সম্পাদক কমরেড জগদীশ সাউ । এছাড়াও বক্তব্য রাখেন লোকাল কমিটির সদস্য কমরেড অশোক মাইতি এবং কমরেড শংকর পাত্র । বক্তারা এলাকায় এলাকায় তাদের নানান সমস্যার দাবিতে গনকমিটি গঠন করে দুর্বার গন আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান এবং জানান যে কয়েকদিনের মধ্যে যদি প্রশাসন কোন কার্যকরী পদক্ষেপ না গ্রহণ করে তাহলে হাজার হাজার মানুষকে শামিল করে ব্যাপক আন্দোলন গড়ে তুলবেন । বিডিও এবং পঞ্চায়েত সমিতির সভাপতি দাবিগুলির যৌক্তিকতা স্বীকার করেন,  উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবেন এবং কার্যকরী পদক্ষেপ গ্রহণের চেষ্টা করবেন বলে আশ্বাস দেন ।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com