কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের প্রতিবাদে হাওড়া 16 নম্বর জাতীয় সড়ক অবরোধ

কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের প্রতিবাদে বাম ও কংগ্রেসের যৌথ উদ্যোগে ডাকা শুক্রবার গ্রামীণ হাওড়ার ১৬ নম্বর জাতীয় সড়ক মুম্বাই রোডের উলুবেড়িয়া থানার নিমদীঘীতে প্রায় এক ঘণ্টা অবরোধ কর্মসূচি হয়। 


বাম ও কংগ্রেসের যৌথ উদ্যোগে অবরোধ মিছিলে যে সংখ্যক লোক হয়েছিল সাম্প্রতিককালে অন্যান্য কর্মসূচিতে এত লোক দেখা যায়নি।  হাজারখানেক কর্মী ও সমর্থক এই অবরোধ আন্দোলনে সামিল হন।   

অবরোধ কর্মসূচির জন্য জাতীয় সড়কের পাশে একটি অস্থায়ী মঞ্চ বাঁধা হয়েছিল। সেই মঞ্চে উপস্থিত ছিলেন সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য শ্রীদীপ ভট্টাচার্য, কংগ্রেস বিধায়ক অসিত মিত্র।  উপস্থিত ছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী সি পি এম নেতা প্রত্যুষ মুখোপাধ্যায় , সাবির উদ্দিন মোল্লা, অপর্না পুরকাইত, ফরওয়ার্ড ব্লকের রাজ্য কমিটির সম্পাদক মন্ডলীর সদস্যা প্রাক্তন বিধায়ক ডলি রায়, শৈলেন মন্ডল, কুতুবউদ্দিন আহমেদ প্রমূখ।



অবরোধের আগে এক সভায় বাম ও কংগ্রেস নেতৃবৃন্দ কেন্দ্রীয় সরকারের তীব্র প্রতিবাদ করে ভাষণ দেন।


ওই এক ইস্যুতে খলিশানি কালিতলা মরে কংগ্রেস ও বামেদের পক্ষ থেকে এক প্রতিবাদ মিছিল সংঘটিত হয়। উপস্থিত ছিলেন কংগ্রেসের রিভু সান্যাল, সিপিএমের দিলীপ মাইতি প্রমুখ নেতৃবৃন্দ। সেখানে বিক্ষোভ মিছিলের পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করা হয়।



0/Post a Comment/Comments