নিউ বারাকপুরে সেফ হোম এর উদ্ধোধন করলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য,



অলোক আচার্য নিউ বারাকপুর : 





উপসর্গহীন করোনা রোগীদের চিকিৎসার সুবিধার্থে নিউ বারাকপুর পুরসভার উদ্যোগে শনিবার বিকেলে পুরসভার চার নম্বর ওয়ার্ডের কস্তুরি কমিউনিটি হলঘরে উদ্ধোধন হল ২৫শয্যা বিশিষ্ট সেফ হোম। উদ্ধোধন করেন রাজ্যের স্বাস্হ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।উপসর্গহীন করোনা রোগীদের চিকিৎসায় যা যা পরিষেবার প্রয়োজন তার সবই রয়েছে এখানে। এছাড়া পর্যাপ্ত নজরদারির জন্য সিসি ক্যামেরা বসানো রয়েছে। 




অক্সিজেন সিলিন্ডার ও অন্যান্য সমস্ত অত্যাধুনিক চিকিৎসা ব্যবস্হা সহ ২৪ঘন্টা বিশেষজ্ঞ চিকিৎসক নার্স স্বাস্হ্যকর্মী থাকবেন। রয়েছে টেলিভিসন। উপস্হিত ছিলেন ব্যারাকপুর ডিসি সেন্ট্রাল আইপিএস আমনদীপ,ঘোলা থানার এসিপি অলোক কুমার মিত্র,আইএএস নারায়ন চন্দ্র সরকার,নিউ বারাকপুর থানার ওসি হিমাদ্রি ডোগরা, প্রশাসকমন্ডলীর সদস্য মিহির দে,প্রবীর সাহা,ইন্ডিয়ান আর্ট কলেজের অধ্যক্ষ দেবাশিস মিত্র সহ বিশিষ্টজনেরা পুরসভার স্বাস্হ্য আধিকারিক ডা শংকর সিংহ রায় চিকিৎসকরা নোডাল অফিসার দেব প্রসাদ রাহা। মন্ত্রী চন্দ্রিমা ভট্টচার্য নিউ বারাকপুর পুরসভার ইতিবাচক উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। পুরসভার স্বাস্হ্য দপ্তরের চিকিৎসক নার্স স্বাস্হ্যকর্মীদের কোভিড বীর যোদ্ধাদের ধন্যবাদ জানান।



মন্ত্রী বলেন উপসর্গহীন বা মৃদু উপসর্গরা এই সেফ হোমে থাকবেন। সেফ হোম কনসেপ্ট কিন্তু প্রশংসীত হয়েছে। সবার যে হাসপাতালে জায়গা দরকার তা নয়। এটা এমন রোগ নয় যে আতঙ্কিত হতে হবে। তবে সতর্ক অবশ্যই হতে হবে। পুরসভার প্রশাসকমন্ডলীর সদস্যরা কোঅর্ডিনেটরা স্বাস্হ্যকর্মীরা ইতিবাচক পদক্ষেপ নিয়েছে কোভিড মোকাবিলায়। উত্তর ২৪পরগনা জেলায় দৃষ্টান্ত স্হাপন করেছে পুরসভা। 



পুরসভীর সঙ্গে পুলিশ প্রশাসক ইতিবাচক বাতাবরনে শুশৃঙ্খলভাবে পদক্ষেপ নিয়ে সাফলীয এনেছে। জেলায় নির্দশন তৈরি করেছে নি:সন্দেহে। আমি খুশি স্হানীয় ১৭টি ক্লাব এগিয়ে এসেছে সেফ হোম জায়গা দিতে।সকলকে একসঙ্গে কাজ করতে হবে। স্বাস্হ্যবিধি মেনে চলতে হবে। মানুষের পাশে থাকতে হবে। দেখার দায়িত্ব আমাদের। নিশ্চিন্তে থাকুন। লড়াই জিতব কোন সন্দেহ নেই। আমি পশ্চংমবঙ্গের জনপ্রতিনিধি। নববারাকপুরকে দেখার দায়িত্ব আমার বর্তায়। এলাকার মানুষের সাথে আমি ছিলাম আছি থাকব।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com