বাগনানে রূপনারায়ন ভাঙন রোধে তৎপর সেচ দফতর





রুপম দাস,হাওড়া:



জলাধারের ছাড়া জলের চাপে এবং নদীর চোরা স্রোতে ধ্বসে গিয়েছিল রূপনারায়ণের প্রায় ১২০ ফুট বাঁধ। যার ফলে বন্যার আতঙ্ক তৈরি হয়েছিল সারা বাগনান জুড়ে। খবর পাওয়া মাত্রই সেচ দপ্তরের উদ্যোগে নদী বাঁধ সরানোর কাজ শুরু হয়েছে। গত কয়েকদিন আগেই বাগনান থানার দ্বীপামালিতা ও নসিবপুর এলাকায় রূপনারায়ণের বাঁধে ফাটল দেখা যায়। তারপরেই জলের চাপের ধ্বসে যায় বাঁধের ওই অংশ।



 এই ঘটনায় এলাকাবাসীর রাতের ঘুম চলে যায়। খবর পেয়েই ঘটনাস্থল পরিদর্শনে যান সেচ দপ্তরের লোয়ার দামোদর কনস্ট্রাকশন ডিভিশন-২ নির্বাহী বাস্তুকার রঘুনাথ চক্রবর্তী। তারপরেই যুদ্ধকালীন তৎপরতায় শালবল্লা ও বালির বস্তা দিয়ে ডাম্পিং করে বাঁধ সারানোর কাজ শুরু হয়। 



রঘুনাথবাবু জানিয়েছেন মানকুর থেকে মেল্লক পর্যন্ত নদী বাঁধ সংস্কারের জন্য আগেই ৯ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেওয়া হয়। যার মধ্যে প্রথম পর্যায়ে চার কোটি টাকা ওয়ার্ক অর্ডার হয়েছে। সেই টাকা থেকেই বাঁধের সাম্প্রতিক ক্ষতিগ্রস্ত এলাকা সহ ২৫০ মিটার নদী বাঁধ সারানোর কাজ হবে। বাঁধ সারানোর কাজ শুরু হওয়ায় এলাকাবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলেন। তাঁরা বলেন এই বাঁধ ভাঙলে বাগনান-১ ও ২ ব্লকের বিস্তির্ণ এলাকা প্লাবিত হত।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com