রাখীবন্ধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান বসিরহাটে




পশ্চিমবঙ্গ  যুব কল্যান ও ক্রিড়া দপ্তরের উদ্যোগে বসিরহাট ১নং ব্লক ও  পঞ্চায়েত সমিতির যৌথ পরিচালনায় সংগ্রামপুর বাসট্যান্ড সংলগ্ন ময়দানে রাখীবন্ধন উৎসব উপলক্ষে রাজ্যব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 



উক্ত অনুষ্ঠানটি প্রদীপ জ্বালিয়ে  শুভ সূচনা করেন বসিরহাট দক্ষিনের বিধায়ক দীপেন্দু বিশ্বাস। উপস্থিত ছিলেন বসিরহাট ১ নং ব্লক আধিকারিক তপন কুমার, সভাপতি নুরজাহান বিবি, সিরাত সোশ্যাল ওয়েলফেয়ার অ্যন্ড এডুকেশনাল ট্রাস্টের রাজ্য সম্পাদক ও বিশিষ্ট শিক্ষক আবু সিদ্দিক খান,  শিক্ষা কর্মধ্যক্ষ আলহাজ্ব ফজলুল হক, কান্তি দাস প্রমুখ।
বিধায়ক দীপেন্দু বিশ্বাস বলেন, করোনা পরিস্থিতিতে  আমরা বেশি লোকজনকে আমন্ত্রণ জানানো সম্ভব হয়নি। আমাদের দিদি মাননীয়া মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আজ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে কবিগুরু রবীন্দ্রনাথ ও কবি নজরুল ইসলামের কথা স্মরণ করে রাখীবন্ধন পালন করলাম পাশাপাশি উপস্থিত সকলেকে মাস্ক বিতরণ করলাম। 



রাখীবন্ধনের মধ্য দিয়ে আবারও সম্প্রীতির বন্ধন অটুট থাকুক। সৌহার্দ্য বজায় থাকুক। সিরাত সম্পাদক আবু সিদ্দিক খান বলেন, করনার কারণে সারা বিশ্ব আজ ভীত-সন্ত্রস্ত, মানুষ দিশাহীন, তারপরও সরকারি উদ্যগে এই অনুষ্ঠান যথেষ্ট প্রাসঙ্গিক ও প্রশংসা যোগ্য। রবীন্দ্রনাথ যে উদ্দেশ্যে রাখীবন্ধন পালন করেছিলেন সে উদ্দেশ্য যদি সত্যিকারে বাস্তবে রূপ দেয় তাহলে আজ রাখীবন্ধন উপলক্ষে অনুষ্ঠান সার্থকতা পাবে। তিনি আরো বলেন আমার মনে হয় রাজ্যজুড়ে এই রাখীবন্ধন অনুষ্ঠান, নিশ্চয়ই দেশ ও রাজ্যের বিভাজনের রাজনীতিকে ধংশ করবে। অনুষ্ঠানের শেষে সহস্রাধিক মাস্ক বিতরণ করা হয়।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670