মহিলাদের নিয়ে আইনি কর্মশালা,




বাবাই সূত্রধর,গঙ্গারামপুর,দক্ষিণ দিনাজপুর,

জেলা ও রাজ্য আইনি পরিষেবা কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে মহিলাদের নিয়ে আইনি সচেতনতা মূলক শিবিরের আয়োজন করা হলো শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের সর্বমঙ্গলা উচ্চ বিদ্যালয়। এদিনের এই আইনি সচেতনতামূলক শিবিরে স্কুলের ছাত্রী ও স্থানীয় মহিলাদের নিয়ে সমাজের  আইনের একাধিক সমস্যা সমাধানের বিনামূল্যে আইনি পরিষেবা পৌঁছে দেওয়া র আশ্বাসের পাশাপাশি তাদের সচেতন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের সচিব তথা বালুরঘাট কোর্টের বিচারক কুসুমিকা দে মিত্র,পি এল ভি গোলাম রব্বানী সহ আরো অনেকেই।



               শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের সর্বমঙ্গলা উচ্চ বিদ্যালয়ে স্কুলের ছাত্রী ও ওই এলাকার মহিলাদের নিয়ে, এক আইনি  সচেতনতা শিবিরের আয়োজন করা হয় জেলা ও রাজ্য আইনি পরিষেবা  কর্তৃপক্ষের তরফ থেকে।সচেতনতা শিবিরে আলোচ্য বিষয় হয়ে ওঠে, সমাজে মেয়েদের উপর অত্যাচার,নির্যাতন সহ হেনস্থার শিকার    হলে তারা কি ভাবে বিনা মূল্যে আইনি পরিষেবা গুলি পাবে সংস্থার মাধ্যমে সেই বিষয় গুলি তুলে ধরা হয়।পাশাপাশি মহিলাদের আইনের বিষয় নিয়ে সচেতন করা হয় ওই শিবিরের মধ্যে দিয়ে।যেখানে উপস্থিত ছিলেন জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের সচিব তথা বালুরঘাট কোর্টের বিচারক কুসুমিকা দে মিত্র, ডি এম ও এইচ অঙ্কার নাথ মন্ডল,সর্বমঙ্গলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মগ্লেসুর রহমান,স্থানীয় প্রধান মহেন্দ্র হেমরম,অ্যাডভোকেট শুসমিগ্ধা বিশ্বাস,কবিতা রায়,পি এল ভি গোলাম রব্বানী,বিশিষ্ঠ সমাজসেবী টুলটুলী খাতুন সহ অনেকেই।
এবিষয়ে জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের সচিব তথা বালুরঘাট কোর্টের বিচারক কুসুমিকা দে মিত্র ও পি এল ভি গোলাম রব্বানী জানিয়েছেন,জেলা ও রাজ্য আইনি পরিষেবা কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে মহিলাদের নিয়ে আইনি সচেতনতা মূলক শিবিরের আয়োজন করা হয়েছিল।এই শিবিরের মধ্যে দিয়ে এই এলাকার মহিলা ও ছাত্রীদের আইনের একাধিক বিষয় নিয়ে আলোচনা করা হলো।
এদিন সামাজিক দুরত্ব বজায় রেখেই এই আইনি সচেতনতা শিবির টি করা হয়।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com