সংবাদপত্রে দেখে দু:‌স্থ ও মেধাবী রোকিয়া খাতুনের পাশে দাঁড়াল আধিকারিকদের দুটি নিজস্ব গ্রুপের সদস্যরা





মালদা ঃ

 সংবাদপত্রে দেখে দু:‌স্থ ও মেধাবী রোকিয়া খাতুনের পাশে  দাঁড়াল  আধিকারিকদের দুটি নিজস্ব  গ্রুপের সদস্যরা ।মালদায় ও রয়েছে  তাঁদের সদস্য।  এদিন  ৪ জনের একটি দল মঙ্গলবার সন্ধায় রোকিয়ার বাড়িতে আসেন। ছিলেন সেফাউর রহমান,  আবু তালাহ,  সৈয়দ সারওয়ার উন্নাস রেজাউল।   রোকিয়া এবার উচ্চ মাধ্যমিকে ৯৮.‌৬ শতাংশ পেয়ে নজর কেড়েছে। বাড়িতে গিয়ে  ২০ হাজার টাকার চেক  পরিবারের হাতে তুলে দেওয়া হয়। পাশাপাশি উত্তোরিয় ও মানপত্র দিয়ে  সংবর্ধনা দেওয়া হয়।



 ভবিষ্যতে তাঁর মহাবিদ্যালয়ে ভর্তি হওয়া, তার পাশাপাশি পড়াশোনার খরচ চালানোর ব্যাপারে সাহায্যের হাত বাড়িতে দিতে চান তাঁরা বলে জানান। রোকিয়া হতদরিদ্র পরিবারের মেয়ে। বাবা রাজিত সেখ পুরোনো জামাকাপড় সেলাই করে সংসার চালান। মা-বিড়ি শ্রমিকের কাজ করেন। ইংলিশবাজার ব্লকের কোতুয়ালি আরাপুরে তার বাড়ি। এক কামরার টালির বাড়িই তাঁদের মাথা গোঁজার একমাত্র জায়গা। রোকিয়ারা ৪ ভাইবোন। সে আরাপুর জোত টিপাজানি আহ্লাদিনী ঘোষ বালিকা বিদ্যালয়ের ছাত্রী। তার প্রাপ্ত মোট নম্বর ৪৯৩। জানা গেছে    আধিকারিক,  বিজ্ঞানী ,  সহ বিভিন্ন সক্রিয়দের   নিয়ে হোয়াটসঅ্যাপ গ্রুপ গ্রীন ডক্টরস ফোরাম ও অ্যাগ্রোক্রেটস লিঙ্কেজ গ্রুপ তৈরি করেছেন। মুলত সেবামূলক কর্মসূচি উদ্দেশ্য বলে জানান   ।  



কয়েকশো সদস্য  রয়েছেন।   সংবাদ মাধ্যমে রোকিয়ার খবর দেখে তাঁরা উৎসাহিত হন।  ফি-‌বছর  বিভিন্ন জেলায় অভাবী মেধাবীদের আর্থিক সাহায্য করে পড়াশোনা উৎসাহিত করেন। গ্রুপের  সেফাউর রহমান বলেন,‘আমরা ‌রোকিয়ার বাড়িতে তাকে সংবর্ধনা দিলাম। শুভেচ্ছা রইল এভাবেই এগিয়ে যাক রোকিয়া। আমরা এদিন ২০ হাজার টাকার চেক  তুলে দিই। ভবিষ্যতে পড়াশোনার খরচ চালানোর ইচ্ছে রয়েছে আমাদের। পাশাপাশি জেলায় আরও কিছু দু:‌স্থকে সাহায্য করার ইচ্ছে রয়েছে আমাদের।’‌

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670