করোনা ও আমফানে বিধ্বস্ত বিপন্নদের সাহায্যার্থে চেক প্রদান ও বই প্রকাশ অনুষ্ঠান বিশরপাড়ায়



অলোক আচার্য, বিশরপাড়া:


মানব সেবায় ব্রতী হয়ে করোনা ও আমফান বিধ্বস্ত বিপন্ন মানুষদের সাহার্য্যার্থে চেক প্রদান করল বিশরপাড়া উত্তর দমদম সোশ্যাল ওয়েলফেয়ার ত্রন্ড সেলফ হেল্প অরগানাইজেশন। 



 রবিবার সকালে বিশরপাড়া ৬নং রেলগেট সংলগ্ন সংস্হার নিজস্ব কল্যান ভবনে বেলঘড়িয়া রামকৃষ্ণ মিশনের স্বামী আত্মনাথানন্দ মহারাজের হাতে পাঁচ হাজার টাকা এবং গৌরীপুর সারদা মিশনের মাতাজি প্রব্রাজিকা  দয়ামাতার হাতে তিন হাজার টাকা তুলে দেন সংস্হার প্রবীন সদস্যরা। 

পাশাপাশি সংস্হার পৃষ্ঠপোষক সুলেখক মানস চন্দ সম্পাদিত করোনার ১০০দিনের ডায়েরী গ্রন্হ প্রকাশিত হয় এদিন।সংস্হার সম্পাদক অনিরুদ্ধ চৌধুরী বলেন প্রবীন মানুষদের সংগঠন বিশরপাড়া উত্তর দমদম সোশ্যাল ওয়েলফেয়ার এন্ড সেলফ হেল্প অরগাইজেশন। মুল লক্ষ মানব সেবা। 

প্রতিষ্ঠাতা নরেশ চৌধুরী। দীর্ঘ ২১বছর ধরে মানুষের সেবায় সংগঠন নিরলসভাবে কাজ করে চলেছে এলাকাজুড়ে। দুস্হ পড়ুয়াদের পাশে দাড়িয় বই দেওয়া থেকে উচ্চশিক্ষায় সহায়তা বা কন্যাদায়গ্রস্ত মেয়েদের বিবাহ বা অসহায়দের চিকিৎসায় দুরারোগ্য রোগীদের  আর্থীক সহায়তা করে থাকে সংগঠন।কেরলে ভয়াবহ বন্যায় বালিগজ্ঞ ভারত সেবাশ্রম সঙ্ঘে আর্থীক সহায়তা করা হয়েছে অনলাইনে।




আমফান ঝড়েও ক্ষতিগ্রস্তদের সহায়তা করেছে সংগঠন। করোনা আবহে অতিমারী রুখতে মানুষের পাশে দাড়াতে মানব সেবায় রবিবার সকালে বেলঘড়িয়া রামকৃষ্ণ মিশনের মহারাজের হাতে প্রীতি উপহারস্বরুপ পাঁচ হাজার টাকা এবং গৌরীপুর সারদা মিশনের অনাথ বাচ্চীদের শিক্ষন সামগ্রী ক্রয়ে মাতাজির হাতে তিন হাজার টাকার চেক তুলে দেওয়া হয়। 

২৩মার্চ থেকে ৩০জুন করোনা আবহে সামাজিক প্রেক্ষাপটে লেখক মানস চন্দ সম্পাদিত করোনার ১০০দিনের ডায়েরী গ্রন্হ প্রকাশিত হয়।




 উপস্হিত ছিলেন সংগঠনের সভাপতি শচীন দেব,নাট্যকার বসন্ত ভট্টাচার্য,লেখক সঞ্জীত চক্রবর্তী,এয়ারপোর্ট থানার আইসি শান্তনু সরকার,স্হানীয় ওয়ার্ড কোঅর্ডিনেটর তথা উত্তর দমদম পুরসভার প্রশাসকমন্ডলীর সদস্য দেবাশীস ঘোষ,প্রাক্তন আমলা ব্যোমকেশ মজুমদার প্রমুখ। স্বাস্হ্যবিধি মেনে উপস্হিত সকলে দুরত্ব বজার রেখে মাস্ক পরে স্যানিটাইজড করে অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com