শহীদ ক্ষুদিরাম বসু'কে দুস্কৃতিরূপে উপস্থাপনের প্রতিবাদে বিক্ষোভ*

*শহীদ ক্ষুদিরাম বসু'কে দুস্কৃতিরূপে উপস্থাপনের প্রতিবাদে বিক্ষোভ* 




অগ্নিযুগের বিপ্লবী শহীদ ক্ষুদিরাম বসু'র ছবি দুস্কৃতিদের তালিকায় উপস্থাপন করার প্রতিবাদে আজ (১৭/০৮/২০২০)রাজ্যজুড়ে প্রতিবাদ দিবস পালন করল ছাত্র সংগঠন এ আই ডি এস ও,এ আই এম এস এস। উল্লেখ্য যে, গত 14 ই আগস্ট zee5 অরিজিনিয়ালস' প্ল‍্যাটফর্মে 'অভয় টু' নামে একটি ওয়েব সিরিজ রিলিজ করে। এই ওয়েব সিরিজে ক্ষুদিরাম বসুর একটি ছবি থানায় "মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল" এর তালিকায়  টাঙানো হয়েছে।



    এ আই ডি এস ও' রাজ্য কমিটির ডাকে এই ঘটনার প্রতিবাদে আজ রাজ্যজুড়ে প্রতিবাদ দিবস পালনের আহ্বানে সাড়া দিয়ে বাগনান স্টেশন চত্বরে বিক্ষোভ প্রদর্শনের পাশাপাশি ক্ষুদিরাম বসু'র প্রতিকৃতিতে ফুল ও মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।এই বিক্ষোভে সামিল হয়েছেন এ আই ডি এস ও এবং এ আই এম এস এস'র জেলা নেতৃত্ব। এই সভায় এ আই ডি এস ও'র হাওড়া গ্রামীণ জেলা সম্পাদক সেখ মহঃ মাসুদ বলেন যে,আজকের দিনেও শাসকের সমস্ত জনবিরোধী নীতি ওঅত‍্যাচারের বিরুদ্ধে সংগ্রামী ছাত্র যুবকদের কাছে কিশোর এই বিপ্লবীর ফাঁসীর মঞ্চে আত্মবলিদান অনুপ্রেরণার সঞ্চার করেএবং সেইসঙ্গে বর্তমান  শাসকের মনে ভীতির সঞ্চার করে। এই ঘটনা তার‌ই উদাহরণ। এছাড়াও জেলা জুড়ে অসংখ্য সাধারণ মানুষ এই ঘটনার প্রতিবাদ জানিয়েছেন সামাজিক মাধ্যমে।



       প্রসঙ্গত বহুবার ক্ষুদিরাম সহ বিপ্লবীদের 'সন্ত্রাসবাদী' তকমা দেওয়ার শাসকের ষড়যন্ত্র বহুবার প্রকাশ পেয়েছে। এমনকি স্কুল কলেজের সিলেবাস থেকেও বিপ্লবীদের জীবন সংগ্রামের ইতিহাস কে ধীরে ধীরে তুলে নেওয়া হয়েছে।এই বিক্ষোভ সভা থেকে ওয়েবসিরিজের পরিচালক ও প্রযোজককে প্রকাশ‍্য ক্ষমা চাওয়ার দাবি জানানোর পাশাপাশি বিপ্লবীদের 'সন্ত্রাসবাদী','দুস্কৃতি' হিসাবে উপস্থাপনের শাসকের কুচক্রান্তের প্রতিবাদে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com