*কলকাতায় জামাআত বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার প্রদানের উদ্যোগ নিল।*



করোনা ভাইরাসের সংক্রমণ ক্রমান্বয়ে পুরো দেশের সঙ্গে পশ্চিমবঙ্গে বেড়ে চলেছে। আক্রান্ত রোগীদের চিকিৎসার ক্ষেত্রে প্রয়োজনীয় ঔষধপত্রসহ শ্বাসকষ্টের উপসর্গে অক্সিজেন দেওয়া একান্ত জরুরী। শুধু করোনা রোগীদের জন্য নয়, শ্বাসকষ্টজনিত রোগীর জন্যও অক্সিজেন সরবরাহ অবশ্যক।



 সরকারি হাসপাতালে এখন স্বাস্থ্য পরিষেবায় করোনা আক্রান্ত রোগীদের উপর অধিকতর পরিচর্যার দিকে নজর দিতে হচ্ছে। তার ফলে অন্যান্য রোগীদের পরিবারের লোকেরা সমস্যার মধ্যে পড়তে পরিস্থিতিজনিত কারণে বাধ্য হচ্ছেন।
এমতাবস্থায় শুধু সরকারি পরিষেবার উপর একেবারে পুরোপুরি নির্ভরশীল হলে সমস্যার লাঘব হবে না। এই ক্ষেত্রে বেসরকারি উদ্যোগ নেওয়া প্রয়োজন হয়ে পড়েছে। এই মুহূর্তে বিভিন্ন এনজিওকে মানবতার কল্যাণে সেবামূলক কাজে এগিয়ে আসা নৈতিক মূল্যবোধের দৃষ্টিতে বিশেষ গুরুত্বের দাবি রাখে।
রাজ্যের মানুষের সেবার মহান ব্রতে আত্মনিয়োগ করেছে জামাআতে ইসলামী হিন্দ। জামাআত করোনা লকডাউন এবং আমফান দুর্যোগের সময় ব্যাপক ত্রাণের কাজ করেছে। সংবাদ মাধ্যমে তা প্রকাশিত হয়েছে।
জামাআত করোনায় আক্রান্ত এবং অন্যান্য শ্বাসকষ্ট জনিত রোগীদের অক্সিজেন সিলিন্ডার প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে। যারা হাসপাতালের বাইরে অক্সিজেনের অভাবে ঠিকমতো চিকিৎসা করতে পারছেন না, বা এর অভাব বোধ করছেন তাদের জন্য বিনামূল্যে সাহায্য পৌঁছানো হবে। জামাআতের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সেন্টারের মাধ্যমে চিকিৎসকের প্রেসক্রিপশন ও আইডি প্রুফ দেখিয়ে সংগ্রহ করতে পারবেন।
জামাআতের রাজ্য সভাপতি মাওলানা আব্দুর রফিক সাহেব সাংবাদিক সম্মেলনে এই তথ্যগুলি জানান। তিনি আরও বলেন, যে সকল ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী করোনা মহামারীতে অগ্রগণ্য ভূমিকা রেখে চলেছেন তাদেরকে উদ্বুদ্ধ করতে  PPE Kits দেওয়া হবে। তিনি এও বলেন, জামাআত চেষ্টা করবে ডে কেয়ার ক্লিনিক কলকাতায় প্রতিষ্ঠা করার। একদল চিকিৎসক এই সেন্টারে কর্মরত থাকবেন। যে কেউ তাদের কাছ থেকে সেবা নিতে পারবেন।এছাড়া  অনুষ্ঠানে উপস্থিত রাজ্যসভার সংসদ নাদিমুল হক তিনি বলেন এই অক্সিজেন ফেসিলিটি সেন্টার একটি সময় উপযোগী একটি সিদ্ধান্ত আমি জামায়াতের কাছে অনুরোধ করছি এই ধরনের সেন্টার জেলায় জেলায় গড়া হোক । কবি প্রসূন ভৌমিক বলেন অক্সিজেন বিতরণ করা মানে মানুষ কে জীবন দান করা, আমি গর্বিত জামায়াতে ইসলামীর মত একটি ইসলামী সংগঠন এই সিদ্ধান্ত নিয়েছে । এছাড়া আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যসভার প্রাক্তন সংসদ আহমদ হাসান ইমরান, জামায়াতের প্রাক্তন রাজ্য সভাপতি তথা বর্তমান সমাজে সেবা বিভাগের প্রধান রহমত আলী খান, সমাজসেবী ইসতিয়াক আহমেদ রাজু , শিক্ষক সাদাব মাসুম

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com