বেহাল রাস্তা সারাইয়ের দাবীতে অবরোধ।





বাবাই সূত্রধর,  তপন,

দক্ষিণ দিনাজপুর,২জুলাই;





বহু দিন ধরে বেহাল অবস্থায় পড়ে থাকা কাচা রাস্তা পাকা করার দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল গ্রামবাসীরা।ঘটনাটি বৃহস্পতিবার সকালে দক্ষিণ দিনাজপুরের তপন থানার ২নম্বর আজমৎপুর গ্রাম পঞ্চায়েতের পূর্ব বাশুরিয়া এলাকার। দীর্ঘ কয়েক ঘন্টা পথ অবরোধ থাকার পর ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে অবরোধ তুলে দেয়। বেহাল কাঁচা রাস্তা পাকা না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি  গ্রামবাসীদের।
           বছরের পর বছর কেটে গেলেও তপন ব্লকের ২নম্বর আজমৎপুর গ্রাম পঞ্চায়েতের পূর্ব বাশুরিয়া এলাকার ওই কাচা রাস্তাটি পাকা হওয়ার  কোনো গতি হয়নি বলে অভিযোগ গ্রামবাসীদের।  প্রায় দেড়  কিলোমিটার ওই বেহাল কাঁচা রাস্তা ধরেই আজমতপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান পাড়া,বাসুড়িয়া গ্রাম, ডিলারপাড়া,তেলিপুকুর ও অন্যান্য গ্রামগুলি যাতায়াতের পথ সহ অঙ্গনওয়াড়ি সেন্টার , আইসিডিএস সেন্টার, রেশনের দোকান ও অন্যান্য সরকারি  পরিষেবা গুলি এই বেহাল রাস্তার ধরেই যেতে হয়। কাঁচা রাস্তাটিতে সামান্য বৃষ্টিতেই জল জমে কাদামগ্ন হয়ে যাতায়াতের অযোগ্য হয়ে ওঠে। এছাড়াও ওই রাস্তা দিয়ে  গ্রামগুলিতে অ্যাম্বুলেন্স  ঢোকার অযোগ্য থাকায় জরুরী রোগীরা চরম অসুবিধার মধ্যে পড়তে হয় বলে অভিযোগ গ্রামবাসীদের। ওই কাচা রাস্তা নিয়ে নানান সমস্যার মধ্যে পড়ে চরম  ক্ষোভে বৃহস্পতিবার সকালে নয়াবাজার থেকে ভিকাহার যাওয়ার রাজ্য সড়ক এর বাসর এলাকার রাস্তা অবরোধ করেন  গ্রামবাসীরা। রাস্তায় বাঁশের ব্যারিকেট করে  দীর্ঘ কয়েক ঘন্টা টানা অবরোধ চালায় গ্রামবাসীরা।ফলে যানজট সৃষ্টি হয় এলাকায়।বেহাল কাঁচা রাস্তা পাকা না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি  গ্রামবাসীদের।
এবিষয়ে পথ অবরোধ কারি গ্রামবাসী সন্দীপ চক্রবর্তী,চন্দন দাস,রফিত সরকার,মনোরঞ্জন হালদার ও কুসুম দাসেরা জানিয়েছেন,বহুদিন ধরে আমাদের এই রাস্তাটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে।এই রাস্তাটি নিয়ে বিডিও অফিসে বহুবার জানানো হয়েছে কিন্তু কাজের কাজ কিছু হয়নী।সরকারি পরিষেবা গুলি পেতে এই রাস্তা ধরেই যাতাযাত করতে হয়,কিন্তু রাস্তাটি   যাতাযাতের অযোগ্য ,জরুরি রুগীদের হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে রাস্তা খারাপ থাকায় অ্যাম্বুলেন্স ঢুকতে পারে না,এমন অবস্থায় আমাদের চরম সমস্যায় মধ্যে পড়তে হয়।তাই পাকা রাস্তার দাবিতে আজ আমরা পথ অবরোধ করেছি।প্রশাসন আমাদের দাবি না মানলে বৃহত্তর আন্দোলনের নামবো।
দীর্ঘ কয়েক ঘন্টা পথ অবরোধ থাকার পর ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে অবরোধ তুলে দিয়ে যানজট মুক্ত করে এলাকায়।
এখন দেখার এটাই কোন নাগাদ এই বেহাল রাস্তাটি পাকা করা হয় সেই দিকে নজর গ্রামবাসীদের।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com