পাচার হবার আগেই ১২০বোতল নিষিদ্ধ কাফ সিরাফ উদ্ধার




বাংলাদেশে পাচার হবার আগেই ১২০বোতল নিষিদ্ধ কাফ সিরাফ সহ এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ শনিবার রাত্রে দক্ষিণ দিনাজপুর গঙ্গারামপুর থানার পুলিশ ফুলবাড়ী চৌপথি এলাকা থেকে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। তপন থানার হযরত পুরের বাসিন্দা আজিজুর রহমান ওরফে রাজার কাছে একটি ব্যাগের মধ্যে থেকে নিষিদ্ধ কাফ সিরাপ উদ্ধার হয়। পুলিশ জানিয়েছে, ভাদ্রা সীমান্ত দিয়ে ধৃত রাজু তা পাচার করার চক্রান্ত ছিল। গঙ্গারামপুর পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের এক ভোদং পাড়ার এক নিষিদ্ধ কাফ সিরাপ ব্যবসায়ী ওই যুবকের সঙ্গে যুক্ত রয়েছে বলে পুলিশ তদন্ত শুরু করেছে। ঘটনার তদন্তের স্বার্থে অভিযুক্তকে নিজেদের হেফাজতে চেয়ে আদালতে আবেদন করেছে পুলিশ।
          পুলিশ জানিয়েছে, বাংলাদেশে পাচারের আগেই ১২০ বোতল নিষিদ্ধ কাফ সিরাপ পাচারকারী ধৃত ওই যুবকের নাম আজিজুর রহমান ওরফে রাজা। তার বাড়ি তপন থানার হযরতপুরে। পুলিশি সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই রাজা বাংলাদেশ পুলিশের চোখে ধুলো দিয়ে বিভিন্ন সীমান্তবর্তী এলাকা দিয়ে নিষিদ্ধ কাফ সিরাফ পাচার করত বলে পুলিশের কাছে খবর ছিল। শনিবার রাত্রে রাজা গঙ্গারামপুর থানার ফুলবাড়ি চৌপথি এলাকায় একটি ব্যাগের মধ্যে কাফ সিরাপ বাদরা সীমান্ত দিয়ে লকডাউন এর মধ্যেও পাচার করার জন্য পরিকল্পনা নিয়েছিল বলে থানার আইসি গোপনে খবর পায়। তেমন খবর পেতে গঙ্গারামপুর থানার আইসি পূর্ণেন্দু কুমার কুন্ডু থানার অফিসার মনোরঞ্জন মুরারী ও প্রদীপ বর্মন সহ বেশ কয়েকজন কে সেখানে পাঠান তাকে ধরে আনতে। ফুল বাড়িতে গিয়ে পুলিশ ওই যুবক আজিজুর রহমান ওরফে রাজাকে ধরে ফেলে একটি ব্যাগ সহ। তারমধ্যে থেকে ১২০ বোতল নিষিদ্ধ কাফ সিরাপ ছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।
গঙ্গারামপুর থানার আইসি পূর্ণেন্দু কুমার কুন্ডু জানিয়েছেন, ধৃত যুবক বহুদিন ধরেই পুলিশের চোখে ধুলো দিয়ে এমন ব্যবসা করছিল গঙ্গারামপুর সরেলাকা থেকে তা কিনে নিয়ে এসে। এনডিপি এস ধারা দিয়ে অভিযুক্ত রাজা কে বালুঘাট জেলা আদালতে পুলিশ হেফাজতে চেয়ে পাঠানো হয়েছে। ওই যুবকের সঙ্গে কে জড়িত রয়েছে তার খোঁজ করা হচ্ছে। এমন কাজে কাউকে ছেড়ে কথা বলা হবে না।
চির গঙ্গারামপুর থানার পুলিশের এমন কাজে সাধুবাদ জানিয়েছেন  গঙ্গারামপুর বাসী।

0/Post a Comment/Comments

AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com