বীরভূম জেলার দুবরাজপুরের কুখুটিয়াতে প্রবল বৃষ্টির জেরে ঘরে ঢুকল জল, নাজেহাল এলাকাবাসী




সেখ ওলি মহম্মদ, দুবরাজপুর, বীরভূম 

বৃষ্টি হলেই কপালে চিন্তার ভাঁজ পড়ে যায় বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের বালিজুড়ি পঞ্চায়েতের কুখুটিয়া গ্রামের বাসিন্দাদের। আর গতকাল রাত্রে প্রবল বৃষ্টির জেরে এলাকা একেবারে জলমগ্ন হয়ে পড়ে। ফলে চরম দুর্ভোগের সম্মুখীন হতে হয় এলাকাবাসীদের। বৃষ্টি হলেই কুখুটিয়া গ্রামের মাঠের সমস্ত জল ঢুকে যায় এলাকায়। কিন্তু সেই জল নিকাশির ব্যবস্থা নেই এখানে। সমস্ত জল জমে যায় এলাকার দুটি ডোবায়। আর সেই ডোবা থেকে জল উপচে এলাকার একাধিক বাড়িতে ঢুকে যায়। ফলে নাজেহাল হয়ে পড়ে এলাকাবাসী৷ চরম দুর্ভোগের কথা এক গৃহকর্ত্রী বন্দনা সূত্রধর জানান, বৃষ্টির সময় জল একেবারে ঘরে ঢুকে যায়, এমনকী আমরা পারাপারও করতে পারি না। অনেকবার স্থানীয় পঞ্চায়েতে জানিয়েও কোনো কাজ হয়নি। 



পাশাপাশি স্থানীয় বাসিন্দা সুবোধ রুজ জানান, জল বের হওয়ার জন্য যে কালভার্টটি রয়েছে সেটি বন্ধ হয়ে গেছে। ফলে সেই জল জমে এলাকার একাধিক বাড়িতে ঢুকে যাচ্ছে। তিনি আরো বলেন, যদি তাড়াতাড়ি কালভার্টটি সংস্কার করে দেওয়া হয় তাহলে জলটা নিকাশ হতে পারবে। স্থানীয় পঞ্চায়েত অফিসে বহুবার জানিয়েও কোনো লাভ হয়নি। অন্যদিকে এলাকার বুথ সভাপতি সঞ্জয় সেন বলেন, এলাকার মেম্বার তথা পঞ্চায়েত প্রধানকে এই সমস্যার সমাধানটা দেখার জন্য বলেছি। আজ লক ডাউন তাই আগামীকাল আমরা গিয়ে পঞ্চায়েত প্রধানকে বলব।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com