শিক্ষা সামগ্রী বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচি বীরভূমের বীরনারায়ণপুর সাঁওতাল প্রাথমিক বিদ্যালয়ে




সেখ ওলি মহম্মদ, দুবরাজপুর, বীরভূম 




বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের শেষ প্রান্তে রয়েছে পারুলিয়া পঞ্চায়েতের অধীন আদিবাসী অধ্যুষিত বীরনারায়ণপুর গ্রাম। আজ পশ্চিমবঙ্গ প্রাথমিক তৃণমূল শিক্ষক সমিতি দুবরাজপুর চক্রের উদ্যোগে বীরনারায়ণপুর সাঁওতাল প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াদের শিক্ষা সামগ্রী প্রদান করা হল। পাশাপাশি এদিন বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এদিন উপস্থিত ছিলেন বীরভূম জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি ড. প্রলয় নায়েক, বীরভূম জেলা তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি অরিন্দম বোস, দুবরাজপুর চক্রের তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি অরিন্দম চ্যাটার্জী, রামতনু নায়ক, অজয় মণ্ডল, সঞ্চিতা মণ্ডল সহ অন্যান্য শিক্ষক শিক্ষিকারা। এদিন ড. প্রলয় নায়েক, এবং অরিন্দম বোস ও অন্যান্য শিক্ষক শিক্ষিকারা বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন। 



তারপর উপস্থিত অতিথিরা বিদ্যালয়ের পড়ুয়াদের হাতে খাতা, কলম, স্কেল বক্স, রুল, পেন্সিল, বিস্কুট, চকলেট, কেক, মাস্ক ও স্যানিটাইজার তুলে দেন। এদিন ড. প্রলয় নায়েক জানান, এরকম অনুষ্ঠান বিভিন্ন জেলার বিভিন্ন প্রান্তে চলছে, তাই এই প্রত্যন্ত আদিবাসী এলাকায় আজকের এই কর্মসূচি নেওয়া হয়েছে। পাশাপাশি তিনি বিজেপি প্রসঙ্গে বলেন, তাদেরকে একমাত্র টিভিতে বা সোস্যাল নেটওয়ার্কে দেখা যায়, আর আমাদের তৃণমূল কংগ্রেসের সৈনিকরা মাঠে নেমে, গ্রামেগঞ্জে গিয়ে কাজ করে। 



অন্যদিকে, অরিন্দম চ্যাটার্জী জানান, লক ডাউনের জন্য সমস্ত স্কুল বন্ধ। আর এই সময় পড়ুয়ারা পড়াশুনা থেকে একটু দূরে সরে যাচ্ছে। তাই তাদের উৎসাহ বাড়ানোর জন্যই আজ তাদের হাতে শিক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670