নদী বাঁধ ভাঙন পরিদর্শনে বিধায়ক ইদ্রিস আলী,





উলুবেড়িয়া: 


বর্যা আসন্ন, তার উপর ভাগীরথী নদীতে ভরা কোটাল । উলুবেড়িয়ার নদী পাড়ের মানুষের কপালে চিন্তার ভাঁজ । নদীর ভাঙনে তলিয়ে যাচ্ছে  উলুবেড়িয়া পুরসভা এলাকার ১১ নং ওয়ার্ডের চেঙ্গাইল ১ নং কলোনীর কাছে খেলার মাঠ । নদীর গর্ভে চলে যাচ্ছে এই মাঠ, ক্রমশ সেই ভাঙন এগিয়ে আসছে জনপদের দিকে। নদীর ধারে রয়েছে মন্দির, শশ্মান ।



 এখানেই  গৌরগঙ্গা খাল মিশেছে ভাগীরথী নদীতে। আবার উলুবেড়িয়া পুরসভা এলাকার হাটকালীঞ্জের কাছে বৈশাখী পার্কের পাশে নদী বাঁধে ফাটল দেখা দিয়েছে । সোমবার এই সব ভাঙন প্রবন এলাকা সরজমিনে পরিদর্শন করলেন উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রের বিধায়ক ইদ্রিস আলী ।   তিনি চেঙ্গাইল ১ নং কলোনির মানুষের  সঙ্গে কথা বলেন। এই এলাকায় প্রায় ৬০০ মিটার জায়গা জুড়ে নদীর ভাঙন দেখা দিয়েছে । পরিদর্শনের এলাকার বাসিন্দাদের আশ্বস্ত করে বিধায়ক ইদ্রিস আলী বলেন আতঙ্কিত হবেন না। 



দ্রুত এই ভাঙন রোধে প্রশাসনিক স্তরে তিনি তদ্বির করবেন। স্থানীয় বাসিন্দা  সুশীল চক্রবর্তী বলেন  প্রায় দেড় বছর আগে থেকেই এই ভাঙন দেখা দিয়েছে  । বিধায়ক ইদ্রিশ আলি জানান, ভাগীরথী নদীর বেশ কয়েকটি জায়গায় রাজ্যের সেচ দফতরের মন্ত্রী শুভেন্দু অধিকারীর নিদে'শে ভাঙন মেরামতির কাজ চলছে।

 এর আগেই তিনি আমার আবেদনে সাড়া দিয়ে উলুবেড়িয়া কালীবাড়ির কাছে ভাঙন রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। আমি মন্ত্রীর নজরে পুনরায় এই চেঙ্গাইলের ভাঙনের বিষয়টি নজরে আনব। তিনি বলেন সামনে বর্ষা তাই  দ্রুত গতিতে কাজ করার জন্য সেচ দফতরের মন্ত্রী শ্রী শুভেন্দু অধিকারকীকে আমি অনুরোধ জানাবো । 

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670