পথ পদর্শক" এর উদ্যোগে রক্ত দান শিবির।




সৌগত মন্ডল

 সাঁইথিয়া-বীরভূম

লকডাউনে ৭০ তম দিনেও পথ প্রদর্শক নিজেদের লক্ষ্যে অবিচল। জনতা কার্ফিউ এর দিন থেকে তারা পথে সমাজসেবার কাজে, ভবঘুরে দের খাওয়ানো, সাধারণ মানুষদের উদেশ্য সচেতনতা প্রচার, মাক্স স্যানিটাইজার বিতরণ, সচেতনতার জন্য গানের মধ্য দিয়ে মানুষদের সজাগ করা, দুঃস্থ অসহায়দের তারা এখনো পর্যন্ত একুশ হাজার মানুষকে নিত্য প্রয়োজনীয় খাবার তুলে দিয়েছে গোটা জেলা জুড়ে, এছাড়াও করোনা আবহে যারা প্রতিনিয়ত মানুষের সেবায় নিয়োজিত তাদেরকেও সম্মাননা প্রদান করে তারা। এদিন পথ প্রদর্শকের উদ্যোগে অনুষ্ঠিত হলো রক্তদান শিবির। জেলায় জেলায় রক্তভান্ডার প্রায় শূন্যের মুখে,সেই রক্তের ভান্ডার এ সামান্য প্রলেপ দিতেই তাদের এই উদ্যোগ। 

এছাড়াও কয়েকশো সাধারণ মানুষদের থার্মাল স্কিনিংয়ের মাধ্যমে শরীরের উষ্ণতা মাপার ব্যবস্থাও করে তারা। এই শিবির অনুষ্ঠিত হয় সাঁইথিয়া সরস্বতী তলা প্রাঙ্গণে। উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী সঞ্জু রায়, সাধন মুখার্জ্জী, মহ:আলম, অম্বিকা দত্ত, নুরল হক সহ আরো মানুষজন।

 সংস্থার পক্ষ থেকে এই শিবিরের আহ্বায়ক মানস সিংহ জানান, পথ প্রদর্শক সমস্ত রকম সচেতনার সাথে এই শিবির অনুষ্ঠিত করে, পরবর্তীতে আবারও এই রকম সমাজসেবা মূলক কাজ আমরা চালিয়ে যাবো।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com