করোনা ভ্যাকসিন নিজের দেহে পরীক্ষার জন্যে সম্মতি বার্তা পাঠালেন কাঁথির যুবক।





পূর্ব মেদিনীপুর:সৌমেন সেন,


গোটা বিশ্ব দাপিয়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস।তার প্রতিষেধক টিকা তৈরি করতেও হিমসিম খাচ্ছে সরা বিশ্ব।তবে বর্তমানে অস্ট্রেলিয়ায় বসবাসকারী এক ভারতীয় ভাইরোলোজিস্ট এর টিকা আবিস্কার করতে একটি বড়সর পদক্ষেপ নিয়েছেন এস এস ভাষণ।
মন খবর প্রকাশ হওয়ার পরেই স্বইচ্ছায় নিজের দেহে এই মারন রোগের ভ্যাকসিন পরীক্ষা করার জন্য সম্মতি জানান পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহরের যুবক কৌশিক পাল।তিনি ইন্ডিয়ান কাউন্সিল অফ্ মেডিক্যাল রিসার্চ  এর দিল্লীর রমালিংগ্যসামী ভবনে ইমেলও করেন।

ওই যুবক পেশায় বস্ত্র ব্যবসায়ী তার সাথে একটি রেস্টুরেন্ট ও রয়েছে।কাঁথি শহরের মধ্যভাগে ব্রহ্মতলা মন্দিরের পাশেই রয়েছে তার বিপণি।বসত বাড়িও ওখানেই।এছাড়া কৌশিক বাবু গান বাজনা পিয়াসী মানুষ। বাদ্য যন্ত্র গিটারেও যথেষ্ট পারদর্শী।রাজ্য তথা দেশের বিভিন্ন জায়গায় তিনি সঙ্গীতের নানা অনুষ্ঠান করেছেন।
কাঁথির এই তরুণ তুর্কি যুবকের এমন চিন্তাভাবনায় আলোড়ন সৃষ্টি হয়েছে গোটা এলাকা জুড়ে।এই খবর সোস্যাল মিডিয়ায় প্রকাশ হতেই অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা আসছে কৌশিক বাবুর কাছে।তবে তিনি জানিয়েছেন এই ভাইরাসকে একমাত্র মোকাবিলা করা সম্ভব ভ্যাকসিনের মাধ্যমে।তাই চিকিৎসক ও গবেষকরা যে ভাবে চেষ্টা চালাচ্ছেন ঠিক তেমনি আমাদেরও কিছুটা সচেষ্ট হতে হবে।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670