হেরিটেজ গার্ডেন রক্ষায় ৫৭৯ জন উদ্ভিদপ্রেমীর সাক্ষর সহ আবেদন লিপি প্রধানমন্ত্রী ও পরিবেশ মন্ত্রীকে পাঠাল ব্রেকথ্রু সায়েন্স সোসাইটির হাওড়া শাখা*




২৬ শে জুন ব্রেকথ্রু সায়েন্স সোসাইটি হাওড়া জেলা শাখার পক্ষ থেকে শিবপুর বোটানিক্যাল গার্ডেনকে রক্ষা করতে ৫৭৯ জনের স্বাক্ষর সম্বলিত অবেদন পাঠানো হল মাননীয় প্রধানমন্ত্রী ও ভারত সরকারের পরিবেশ বিষয়ক মন্ত্রীকে। একই আবেদন ফরোয়ার্ড করা হয়েছে মাননীয় মুখ্যমন্ত্রী, রাজ্যের পরিবেশ বিষয়ক মন্ত্রী, রাজ্যপাল, বোটানিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার ডাইরেক্টর, হাওড়ার জেলাশাসক ও পুলিশ কমিশনারকে।





গত ২০ মে প্রবল বিধ্বংসী ঘূর্ণিঝড় আমফানে এশিয়ার বৃহত্তম বাগান ও ভারতের ঐতিহ্য এ জে সি বোস ভারতীয় উদ্ভিদ উদ্যানের হাজারেরও বেশি গাছ আংশিক কিংবা সম্পূর্ণভাবে ভেঙ্গে পড়ে। ভেতরের ২৪ টা লেক ও সংযোগকারী ক্যানেলগুলোর অবস্থাও ভালো নয়। গাছগুলিকে দ্রুত রক্ষা করা, লেক ও ক্যানেলেগুলিকে পরিষ্কার করে পরিবেশ রক্ষার আবেদন ব্রেকথ্রু সায়েন্স সোসাইটি হাওড়া জেলা শাখার পক্ষ থেকে জানানো হয়। ৫ ই জুন বিশ্ব পরিবেশ দিবসে স্বাস্থ্যবিধি মেনে বি গার্ডেন গেটে দিনটিকে “বোটানিক্যাল গার্ডেন বাঁচাও দিবস” হিসেবে পালন করেন তাঁরা। 


এখনও পর্যন্ত আশানুরুপ কোন ব্যবস্থাই না নেওয়ায় উদ্বেগ প্রকাশ করে সোসাইটির পক্ষ থেকে জানানো হয়, দায়িত্ব যাঁদের সেই কর্তৃপক্ষ উপযুক্ত ব্যবস্থা না নিলে হাওড়ার ফুসফুস বাঁচাতে হাওড়াবাসী, উদ্ভিদ প্রেমী ও গার্ডেন প্রেমীরা একত্রিত হয়ে বৃহৎ আন্দোলনের পথে যাবেন।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670