টেন্ডার হল আরম্ভ হয়নি রাস্তার কাজ, হতাশ বাসিন্দারা।




মালদা ২৩ জুন: 


হয়ে গেছে টেন্ডার এমনকি বেরিয়ে গেছে ওয়ার্ক অর্ডার। কিন্তু এখনো পর্যন্ত রাস্তার কাজ আরম্ভ হলো না। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার গোপাল কেডিয়া মোর থেকে গোলামোড় পর্যন্ত চার কিলোমিটার দীর্ঘ রাস্তার কাজ কবে আরম্ভ হবে এই নিয়ে প্রশ্ন তুলছে মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকাবাসীরা। 

দীর্ঘ কয়েক দশক ধরে এই রাস্তার কোন মেরামত হয়নি। অথচ এই রাস্তা দিয়ে হরিশ্চন্দ্রপুর থানা এলাকার ভালুকা দৌলতনগর, দৌলতপুর, ভবানীপুর প্রভৃতি এলাকার অসংখ্য মানুষেরা হরিশ্চন্দ্রপুর এলাকায় আসে। 


এই রাস্তার উপর দিয়ে হরিশ্চন্দ্রপুর এর একাংশের মানুষকে হাসপাতাল আসতে হয়। হাসপাতাল আজ থেকে অনেক মুমূর্ষু রোগীকে দূর্ভোগে পড়তে হচ্ছে এই রাস্তার করুণ অবস্থার জন্য। রাস্তা খারাপের জন্য অনেক গর্ভবতী মহিলার রাস্তাতেই প্রসব হয়ে গিয়েছে এমনটাই অভিযোগ এলাকাবাসীর।

স্থানীয় বাসিন্দা সঞ্জীভ গুপ্তা জানালেন আমি ছোট থেকেই দেখে আসছি রাস্তাটা এরকম। কোনদিনও এর সংস্কার হয়নি। সম্প্রতি শুনতে পেয়েছি এর নাকি সংস্কার করা হবে। হরিশ্চন্দ্রপুর এলাকার কয়েক হাজার লোক এই রাস্তা দিয়ে প্রতিদিন যাওয়া আসা করে।


এই রাস্তার উপরেই আইটিআই কলেজ, হরিশ্চন্দ্রপুর হাসপাতাল, হরিশ্চন্দ্রপুর ডেলি মার্কেট এমন কি একটি মডেল স্কুল রয়েছে। রাস্তা খারাপের জন্য বারবার দুর্ঘটনা ঘটছে  এলাকায়। প্রশাসনের উচিত অবিলম্বে রাস্তার কাজ আরম্ভ করা।

আরেক স্থানীয় বাসিন্দা মনিরুল ইসলাম জানান রাস্তার উপর দিয়ে অনেক স্কুল কলেজ পড়ুয়া যাওয়া আসা করে। সাধারণ মানুষ থেকে কৃষক ব্যবসায়ী রাস্তা কে ব্যবহার করে আসছে দীর্ঘদিন ধরে। আমরা চাই দীর্ঘদিনের দাবি এই রাস্তার কাজ অতিসত্বর শুরু হোক।

হরিশ্চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান রিসবা খাতুন এর স্বামী আফজাল হোসেন জানালেন আমি সপ্তাহে এই রাস্তা দিয়ে 5 বার যাওয়া আসা করি। আমরা চাই রাস্তাটা অতিসত্বর কাজ আরম্ভ হোক। এ রাস্তা সংস্কার হওয়া খুব জরুরি। আমি জেলাতে  এই নিয়ে কথা বলবো। অতি দ্রুত যাতে কাজ আরম্ভ করা যায় সে বিষয়েও ব্যবস্থা নেব।

  এ প্রসঙ্গে জেলা পরিষদের শিশু-নারী ও ত্রাণ কর্মদক্ষ মর্জিনা খাতুন জানান ওই রাস্তাটির জন্য জেলা পরিষদ থেকে 74 লক্ষ টাকা হয়েছে।এর টেন্ডার ওয়ার্ক অর্ডার সম্পন্ন হয়েছে। চাঁচল এর এক ঠিকাদার এই রাস্তা মেরামতের অনুমোদন পেয়েছে। লকডাউন এর জন্য কাজ শুরু করা যায়নি। এই রাস্তা মেরামতের কাজ যাতে খুব দ্রুত শুরু করা যায় সেই ব্যাপারে আমি ব্যবস্থা নেব।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670