রাজীব ব্যানার্জির উদ্যোগে জগদীশপুরে বিনামূল্যে সবজি বাজার




অমিত জানা, হাওড়া:' 


আলু কত  করে ? পিঁয়াজ - ঢ্যাঁড়শ কত করে কিলো ? একটু দাম কম হবে না ! ' লকডাউনে ব্যস্ত ক্রেতার এই প্রশ্ন সেখানে আর শুনতে পাওয়া যাচ্ছে না ! কারন একেবারে বিনামূল্যে সেই বাজারে পাওয়া যাচ্ছে সবজি ! প্রত্যেকে জনপতি  বিনামূল্যে চারকিলো করে সবজি পাচ্ছেন ! 




কি বিশ্বাস হচ্ছে না ! ভাবতে অবাক লাগলেও সত্যি  এই ঘটনাটির বাস্তব রূপ ফুটে উঠলো সোমবার   হাওড়ার ডোমজুড়ের জগদীশপুর হাটে !

 সৌজন্যে হাওড়ার ডোমজুড় কেন্দ্রের বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়।  সাম্প্রতিক পরিস্থিতিতে যখন  আর্ত মানুষের জীবন গতির চাকা  শিকল দিয়ে বাঁধা।ঠিক তখন এখানকার প্রায় দুহাজার মানুষের মনে এখন অকাল উৎসব।

প্রহঙ্গত একেবারে  ডোমজুড় বিধানসভা কেন্দ্রের অন্তর্গত জগদীশপুর হাটে চালু হল বিনামূল্যে সবজি বাজার। 

যাঁর উদ্যোগে এই কর্মকান্ডের শুরু তিনি এলাকার বিধায়ক মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।তিনি  এদিন আর্ত মানুষদের  নিজে হাতে সবজি তুলে দিলেন। করোনা আবহে লকডাউনের ফলে অর্থনৈতিক ভাবে টালমাটাল মানুষের পাশে এবার ভিন্নরূপে  দাঁড়ালেন রাজ্য মন্ত্রীসভার গুরুত্বপূর্ণ সদস্য রাজীব  বন্দ্যোপাধ্যায় । 

ডোমজুড়ের বিধায়ক তথা রাজ্যের বনদপ্তর মন্ত্রী রাজীব ব্যানার্জি ও জগদীশপুর গ্রামপঞ্চায়েত  প্রধান গোবিন্দ হাজরা এখন এখানকার  মানুষের কাছে কল্পতরু !  

 হাওড়ার জগদীশপুর পঞ্চায়েত  মাঠে সোমবার থেকে শুরু হল হাটে বাজারে নামক একটি বাজার ।কুড়িটি স্টল থেকে রোজ বিনামূল্যে দেওয়া হবে সবজি । 

সোমবার  জন প্রতি চার কেজি করে সবজি প্রায় দু হাজার মানুষের হাতে তুলে দেওয়া  হল বলে জানিয়েছেন পঞ্চায়েত  প্রধান গোবিন্দ হাজরা ।

তিনি জানান , মূলত ডোমজুড়ের বিধায়ক রাজীব ব্যানার্জীর উদ্যোগেই এই ব্যবস্থা।তাই এখানকার অসংখ্য পরিবারে এখন খুশির হাওয়া।
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com