করনায় আক্রন্ত পূর্ব মেদিনীপুর জেলার নির্নয় হাসপাতালের নার্স



পূর্ব মেদিনীপুর; সৌমেন সেন:-

মেদিনীপুর শহরের বেসরকারী 'নির্ণয়' নামের এক হাসপাতালে কর্মরতা বছর চব্বিশের এক নার্সের কোভিড পজিটিভ রিপোর্ট আসে। জানাগেছে গত ১ লা মে নাগাদ ঐ হাসপাতালে ভর্তি হয় ক্ষীরপাইয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক (৮৪), যিনি হৃদরোগের সমস্যা নিয়ে আইসিইউতে ভর্তি হয়েছিলেন, তাঁর চিকিৎসা পরিষেবার সূত্রে ওই নার্স প্রত্যক্ষ সংস্পর্শে এসেছিলেন। 
তাঁর চিকিৎসার সঙ্গে যুক্ত এক নার্সের করোনা পজিটিভ ধরা পড়ে।  তাই ওই নার্স ছাড়াও, আইসিইউ পরিষেবার সঙ্গে যুক্ত অন্যান্য প্রায় ১০ জন নার্স ও স্বাস্থ্যকর্মী'রও নমুনা সংগ্রহ করা হয়েছিল এবং তাঁদের সকলের রিপোর্টই নেগেটিভ এসেছে। তবে, আক্রান্ত ওই নার্সের সঙ্গে একই আবাসনে থাকা, আরো প্রায় ৩০-৩৫ জন নার্স বা মহিলা স্বাস্থ্যকর্মী আছেন, যাদের এখনো করোনা পরীক্ষা করা হয়নি।



 মেদিনীপুর শহরের ৬ নং ওয়ার্ডের রবীন্দ্রনগরের একই ভাড়াবাড়িতে প্রায় ৩৫ জন নার্স থাকতেন। এই আবাসনে থাকা বাকি নার্সরা তাই এই মুহূর্তে চরম আতঙ্কের মধ্যে সময় কাটাচ্ছেন। শুধু করোনা আতঙ্ক নয়, গ্রামে  না ঢুকতে দেওয়ার ও বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাদের। 
 এই বিষয়ে, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে জানতে চাওয়া হলে তিনি আশ্বস্ত করে জানিয়েছেন, "প্রত্যেকের করোনা পরীক্ষা করা হবে ধাপে ধাপে। এত আতঙ্ক বা উৎকণ্ঠার কিছু নেই। জেলা স্বাস্থ্য ভবন সর্বদা পাশে আছে।"

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670