রক্তদিলেন রামকৃষ্ণ মিশনের মালদা শাখা,






মালদা
-‌




জেলা জুড়ে জলছে রক্ত সঙ্কট। লকডাউনের ফলে নতুন করে এখন রক্তদান শিবির হচ্ছে না বললেই চলে। এই ভয়াবহ পরিস্থিতিতে এগিয়ে এলেন মালদা রামকৃষ্ণ মিশন ও আশ্রমের সাধু, সন্ন্যাসীরা।


 মালদা মেডিক্যাল কলেজে ও হাসপাতালের থ্যালাসেমিয়া রোগীদের কথা ভেবে রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দিরের উদ্যোগে সোমবার বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো রক্তদান শিবির। এদিন মোট ১৯ জন রক্ত দেন বলে জানা গেছে।

 রক্ত দান করে শিবিরের শুভ উদ্বোধন করেন রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দিরের প্রধান শিক্ষক স্বামী সুরত্মানন্দ মহারাজ। ছিলেন বিদ্যালয়ের সম্পাদক স্বামী ত্যাগরুপানন্দ মহারাজ, পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ মালদা সম্পাদক সুনীল দাস সহ সাধু, সন্ন্যাসী, পাক্তন ছাত্ররা। এদিন ৩জন স্কাউটস্ মাস্টার নিজেদের পবিত্র ধর্মীয় রোজা ভেঙে রক্ত দান করেন।



 ছিলেন বিশিষ্ট চিকিৎসক তথা প্রাক্তন ছাত্র পার্থ দাশগুপ্ত, বিশিষ্ট শিক্ষক সৌম্য দে সরকার-‌সহ ৮০ বারের নিয়মিত  রক্তদাতা অশোক বসাকও। শিবিরটি  পরিচালনা করতে সহযোগিতা করেন ভারত স্কাউটস্ অ্যান্ড গাইডস্ মালদা জেলা শাখা। রক্তদান শিবির আহ্বায়ক অনিল কুমার সাহা জানান, ‘‌বর্তমানে মালদা মেডিক্যাল কলেজে ও হাসপাতালের ব্লাডব্যাঙ্কে রক্তশূন্য বলে যেতে পারে। এই অবস্থায় রামকৃষ্ণ মিশনের সাধু যে এগিয়ে এলেন, তাতে বেশ কিছুটা সুরাহা হবে।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670