ভিন রাজ্যে আটকে থাকা ছাত্র ছাত্রীদের জেলা তথা বাড়িতে ফিরিয়ে আনলো প্রশাসন,




বাবাই সূত্রধর ,

দক্ষিণ দিনাজপুর,২মে; 


লক ডাউনের দরুন ভিন রাজ্যে আটকে থাকা ছাত্র ছাত্রীদের জেলা তথা বাড়িতে ফিরিয়ে  আনলো প্রশাসন ।শনিবার সকালে  দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর হাইরোড এসে পৌঁছায় ওই ছাত্র ছাত্রীরা।
এরপর তাদের সঙ্গে দেখা করে চেয়ারম্যান,মহকুমা প্রশাসন ও থানার আইসি এর মাধ্যমে সেই সমস্ত ছাত্র ছাত্রীদের বাড়িতে পৌঁছে দেওয়া হয়।প্রশাসনের আধিকারিকেরা জানিয়েছেন,সরকার সব সময় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন,যা আগামী দিনেও করা হবে।
             সারা দেশে চলছে  লক ডাউন। ফলে এক দিকে যেমন ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আটকে পড়েছে শ্রমিকেরা ,তেমনি চমর  সমস্যার মধ্যে পড়তে হয়েছে   এইরাজ্যের বাইরে পড়াশোনা করতে যাওয়া ছাত্র ছাত্রীদের।।





জানা গিয়েছে, দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানা এলাকার বেশ কিছু ছাত্র ছাত্রীরা রাজস্থানে পড়াশোনা করে থাকেন।মাস খানেক ধরে  দেশ জুড়ে লক ডাউন শুরু হওয়ায় সেই সমস্ত ছাত্র ছাত্রীরা তাদের বাড়ি ফিরতে পারছিল না ,ছাত্র ছাত্রীদের পরিবারের তরফে জেলা প্রশাসনের কাছে সেই সমস্ত ছাত্র ছাত্রীদের বাড়ি ফিরিয়ে আনার আবেদন করলে সরকারের তরফে বাস পাঠিয়ে রাজস্থানের বিভিন্ন জায়গায় আটকে থাকা ছাত্রছাত্রীদের বাড়ি ফিরিয়ে আনার ব্যবস্থার করেন । দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট,তপন,গঙ্গারামপুর সহ বিভিন্ন জায়গার প্রায় ৫৮জন ছাত্র ছাত্রী এদিন ফিরে আসে,যেখানে গঙ্গারামপুর থানা এলাকার ১২জন ছাত্র ছাত্রী ছিল। 
শনিবার সকালে বাসটি এসে গঙ্গারামপুর হাইরোড এলাকায় পৌঁছালে গঙ্গারামপুর  পৌরসভার  চেয়ারম্যান অমলেন্দু ভূষণ সরকার,মহকুমা শাসক ,ও থানার আইসি পূর্ণেন্দু কুমার কুন্ডু ছাত্র ছাত্রীদের হাইরোড এলাকা থেকে বাড়ি পৌঁছে দেবার ব্যবস্থা করেন।ভিন রাজ্য থেকে ফেরার পথেই তাদের চিকিৎসার টেস্ট করে করোনা কোনো উপসর্গ না পাওয়া গেলেও,আবারো তাদের ১৪দিন হোম কোয়ারেন্টাইন এ থাকার অনুরোধ জানিয়েছে প্রশাসন।

এবিষয়ে গঙ্গারামপুর পৌরসভার চেয়ারম্যান অমলেন্দু ভূষণ সরকার ও থানার আইসি পূর্ণেন্দু কুমার কুন্ডু জানিয়েছেন,গঙ্গারামপুর এর কিছু ছাত্র ছাত্রী রাজস্থানে পড়াশোনা করতে গিয়ে লক ডাউনের জন্য আটকা পরে গিয়েছিল।আজ গঙ্গারামপুর এর ১২জনকে তাদের বাড়ি পৌঁছে দেওয়া হল।সরকার সব সময় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন,যা আগামী দিনেও করা হবে।

0/Post a Comment/Comments