বিরাটীতে মহিলা তৃণমূল কংগ্রেসের ভ্রাম্যমাণ রক্তদান শিবিরে মন্ত্রী চন্দ্রিমা ভট্রাচার্য



অলোক আচার্য, বিরাটী,



  :করোনা সংক্রমণ প্রতিরোধে বিশ্বব্যাপী লকডাউন। বন্ধ হয়ে গেছে বিভিন্ন রক্তদান শিবির। রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী পুলিশকে নির্দেশ দিয়েছিল মাসব্যাপি সরকারি ব্লাডব্যাঙ্কে শিবিরের আয়োজনের।নিমতা থানা ও ট্রাফিক গার্ডের যৌথ উদ্যোগের  পর রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী তথা রাজ্যের মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী তথা  মন্ত্রী চন্দ্রিমা ভট্রাচার্যের ঐকান্তিক উদ্যোগে উত্তর দমদম শহর তৃণমূল মহিলা  কংগ্রেসের সহযোগিতায় রবিবার সকালে বিরাটী বনিক মোড়ে সামনে ভ্রাম্যমাণ গাড়িতে সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে আয়োজিত হয় রক্তদান শিবির। 




ভ্রাম্যমাণ শীততাপনিয়ন্ত্রিত গাড়িতে মাস্ক পরে বিধি মেনো ৩০ জন রক্তদান করেন। মন্ত্রী চন্দ্রিমা ভট্রাচার্য বলেন ব্লাডব্যাঙ্কে রক্ত তলানিতে।

 বিশেষত থ্যালাসেমিয়া রোগীদের প্রতিটি মাসেই রক্তের দরকার হয়। অসহায় রোগীদের কথা মাথার রেখে সম্পূর্ণ সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে শিবিরের আয়োজন। 




ভ্রাম্যমাণ গাড়িতে যে পদ্ধিতিতে রক্ত সংগ্রহ করছেন তা সম্পূর্ণই বিজ্ঞান ভিত্তিক এবং সংক্রমিত হবার কোন ভয় নেই। শিবিরে রক্তদান করেন শুধুমাত্র মহিলারাই।রক্তদান উদ্ধুদ্ধকরনে মহিলাদের উৎসাহ ও অংশগ্রহণ দেখে তাদের কুর্নিশ জানিয়েছেন। 

মন্ত্রী মহিলা রক্তদাতাদের হাতে গোলাপ দিয়ে শুভেচ্ছা জানান ও পুষ্টিকর খাবার তুলে দেন। উপস্হিত ছিলেন উত্তর দমদম  পুরসভার পুরপ্রধান সুবোধ চক্রবর্তী  ,উপ পুরপ্রধান লোপামুদ্রা দত্ত চৌধুরি,শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি বিধান বিশ্বাস,জেলা তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী কেয়া দাস,উত্তর দমদম তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী বীনা ভৌমিক শ্রমিক  সহ  বিভিন্ন ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের মহিলা কাউন্সিলররা ও তৃণমূল মহিলা কর্মীরা ।




উল্লেখ্য বিভিন্ন ওয়ার্ডের তৃণমূল মহিলারা সকাল থেকে লাইনে দাড়িয়ে দুরত্ব বজায় রেখে ভ্রাম্যমাণ গাড়িতে মাস্ক পরে রক্তদান করেন।রক্তদাতাদের রক্তদানে মহিলাদের উৎসাহ উদ্দীপনা ছিল লক্ষনীয়।

0/Post a Comment/Comments

Previous Post Next Post
Contact for advertising : 9831738670