ছেলের জন্মদিনে অসহায়দের দান,




অলোক আচার্য, নিউ বারাকপুর :


ছেলের জন্মদিনে লকডাউনে চরম বিপর্যয়ে অসহায় নিরন্ন মানুষদের হাতে খাদ্যসামগ্রী বন্টন করল পরিবার রবিবার বিকেলে নিউ বারাকপুর পুরসভার ৯নং ওয়ার্ডের বিশ্ববন্ধু  সরণির চতুর্থ গলি  এলাকায়। 



নিউ বারাকপুর পুরসভার ৫নং ওয়ার্ডের রামকৃষ্ণ রোডের বাসিন্দা সোহম সিনহা কর্মসূত্রে বিদেশে। রবিবার তার ৩৩তম জন্মদিন। সোহমের বাবা অধ্যাপক  ড:স্বপন কুমার সিনহা ও মা হোমিও চিকিৎসক অনিতা সিনহা র ইচ্ছানুসারে ছেলের জন্মদিনে লকডাউনে অসহায় গরীব পরিবারগুলির পাশে দাড়িয়ে সাধ্যমতো খাদ্য সামগ্রী তুলে দিলেন দিনটি আর্ত মানুষের সেবায় উৎসর্গ করল। 


পরিবার ও আত্মীয় বন্ধুবান্ধব শুভানুধ্যায়ীরা ভীষন খুশি। সোহমের  পিতা ইন্দিরা গান্ধী মুক্ত বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি অধ্যাপক ড. স্বপন কুমার সিনহা বলেন ছেলে কর্মসূত্রে টোকিও তে তিন বছর। ছেলের জন্ম ১৮৯৭সালের ১০মে। আজ তার ৩৩ তম জন্মদিন।জাকজমক আড়ম্বরপূর্ণ ভাবে  সেরকম ভাবে কোন বছর দিনটি পালন করা হয় না। 

গত বছর সল্টলেক প্রনব কন্যা আশ্রমের আবাসিকদের সঙ্গে প্রীতিভোজে অংশগ্রহণ করা হয়েছিল। এবছর বন্ধুবান্ধব শুভানুধ্যায়ীদের সঙ্গে কথা বললে তাদের মতামত নিয়ে সিদ্ধান্ত নিই লকডাউনে চরম বিপর্যয়ে অসহায় নিরন্ন মানুষদের পাশে দাড়িয়ে সাধ্যমতো খাদ্যসামগ্রী তুলে দেওয়ার। 


সেই মোতাবেক নিউব্যারাকপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের বিশ্ববন্ধু সরণির চতুর্থ গলির প্রত্যন্ত অঞ্চলের অসহায়  ৮০টি পরিবারের হাতে ৪কেজি চাল,২ কেজি আলু,৫০০গ্রাম পেঁয়াজ,৫০০গ্রাম মুসুর ডাল,এক প্যাকেট সোয়াবীন তুলে দেওয়া হয় রবিবার বিকেলে দুরত্ব বজায় রেখে ও বিধি মেনে।

0/Post a Comment/Comments