রাজ্যের ত্রাণ তহবিলে দান ও দুস্থদের খাদ্য সামগ্রী বিতরণ করেন ডিহিমণ্ডলঘাট ইভিনিং স্টার ক্লাব।'





বিশেষ প্রতিবেদন, শ্যামপুর,




শ্যামপুর থানার, শ্যামপুর ২ নং পঞ্চায়েত সমিতির অন্তর্গত এক প্রত্যন্ত গ্রাম ডিহিমণ্ডলঘাট। এখানে রূপনারায়ন নদের তীরে অবস্থিত সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ ' ডিহিমণ্ডলঘাট ইভিনিং স্টার ক্লাব।' স্থাপিত- ১৯৮৯,  রেজি নং- S/1L/ 20636
গ্রামটি অর্থনৈতিক দিক থেকে অনেক পিছিয়ে। করোনার করাল গ্রাসে যখন সমস্ত মানুষ গৃহবন্দী, চারিদিকে খাদ্যের হাহাকার ছাড়া আর অন্য কিছুই দেখা যাচ্ছে না তখন এই ক্লাবেরই সদস্যরা এগিয়ে আসে দৈনন্দিন প্রয়োজনীয় আহার্য সামগ্রী নিয়ে। ক্লাবটি শুধু আজ নয়,  বিগত ৩৭ বৎসর ধরে বিভিন্ন খেলাধূলা যথা মিনিফুটবল টুর্নামেন্ট, বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি বিভিন্ন সমাজসেবামূলক কাজ যথা দরিদ্রদের বস্ত্রবিতরন,  মেধাবী শিক্ষার্থীদের পুস্তক বিতরন ও বিভিন্ন মানুষকে আর্থিক সাহায্যও করে থাকে। 

ক্লাবের অন্যতম সদস্য সেখ মাসাদুর রহমান বললেন, " আমরা কোনো সাম্প্রদায়িক ভেদাভেদ না মেনে সবার পাশে থাকতে চাই। আমরা সবাই মানুষ এটাই আমাদের পরিচয়। আমাদের একটাই ধর্ম হল মানবধর্ম।" তিনি আরও বলেন, "আমরা পশ্চিমবঙ্গ সরকারের ত্রান তহবিলে ৫০০০ টাকা দিয়ে সাহায্য করেছি এবং বিগত কয়েকদিন ধরে আমরা প্রায় সাড়ে চারশো পরিবারের হাতে কিছুটা সাহায্য তুলে দিতে পেরেছি এবং আমরা আমাদের কর্মকাণ্ড এখনো চালিয়ে যাব।"  

 তিনি গ্রামবাসীদের উদ্দেশ্যে বললেন, "COVID-19 একটি  ভয়ানক মারনরোগ। এটা সমগ্র পৃথিবীর রোগ। পৃথিবী আজ খুবই অসুস্থ। 

এই রোগ কেবলমাত্র সারাতে পারি আমরাই। তাই আমাদের সামাজিক দুরত্ব বজায় রেখে চলতে হবে। তাই আপনারা সবাই বাড়িতে থাকুন, সুস্থ থাকুন।  কোনোরূপ ধর্মীয় কাদা ছোঁড়াছুড়ি না করে কেন্দ্র ও রাজ্য সরকারের নির্দেশিকা মেনে চলুন। আমাদের ক্লাব সবসময় আপনাদের পাশে আছে। "
AB Banga News-এ খবর বা বিজ্ঞাপন দেওয়ার জন্য যোগাযোগ করুনঃ 9831738670 / 7003693038, অথবা E-mail করুনঃ banganews41@gmail.com